A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

আপাতত কঠোর আন্দোলনে যাচ্ছে না জামায়াত আইসিটি’র রায় বিপক্ষে গেলে হরতাল-অবরোধ | Probe News

JAMAAT_LOGO.jpgপ্রোবনিউজ, ঢাকা: সরকারের চাপ না বাড়লে এককভাবে কঠোর কোন আন্দোলনে যাচ্ছে না জামায়াত। সামনের দিনগুলোতে জোটগতভাবেই আন্দোলন করবে তারা। বর্তমানে সাংগঠনিক কাঠামো মজবুত করতেই ব্যস্ত দলটি। তবে দল হিসেবে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে জামায়াতের বিচার ও শীর্ষ নেতাদের বিরুদ্ধে কোন রায় আসলে জামায়াত ২/৩ দিনের টানা হরতাল- অবরোধের মত কর্মসূচি দেবে। জামায়াতের একাধিক শীর্ষ নেতার সঙ্গে কথা বলে এ মনোভাব জানা গেছে ।

চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে ৪৫৯টি উপজেলার মধ্যে চেয়ারম্যান পদে ৩৬টি, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ১১৭টি ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৪টি উপজেলায় জামায়াত সমর্থিত প্রার্থীরা বিজয়ী হয়েছেন। তৃতীয় উপজেলা পরিষদ নির্বাচনের তুলনায় এবারের নির্বাচনে জামায়াত চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রায় দিগুন বিজয়ী হয়েছে। আর ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে গত নির্বাচনের চেয়ে এবার বিজয়ীর সংখ্যা ৪গুন। ২০০৯ সালে তৃতীয় উপজেলা পরিষদ নির্বাচনে জামায়াতের প্রার্থীরা চেয়ারম্যান পদে ২৪টি, ভাইস-চেয়ারম্যান পদে ২৭টি ও মহিলা ভাইস চেয়ারম্যান ১৩টিতে বিজয়ী হয় ।

জামায়াতের নীতি নির্ধারনী ফোরাম মনে করছে, এই সাফল্য তাদের রাজনীতির জন্য সহায়ক হবে। তাই নতুন করে সহিংসতায় না গিয়ে দলের ভাবমূর্তি ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

দলীয় সূত্র জানিয়েছে, দল হিসেবে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে জামায়াতের বিচার ও শীর্ষ নেতাদের বিরুদ্ধে কোন রায় আসলে জামায়াত হরতাল- অবরোধের মত কর্মসূচি দেবে। এক্ষেত্রে রায় ঘোষণার দিন হরতাল এবং রায় বিপক্ষে গেলে টানা ২/৩দিনের হরতালের কর্মসূচি ঘোষণা করবে জামায়াত।

এ ব্যাপারে জামায়াতের কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য ও শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ড. মুহাম্মদ রেজাউল করিম প্রোবনিউজকে বলেন, ‘সরকার আমাদের ওপর অত্যাচারের যে খড়গ চায়েছে তার জবাব দেয়া হয়েছে উপজেলা নির্বাচনের ফলাফলের মাধ্যমে। ভোট ডাকাতি না হলে জামায়াতের প্রার্থীরা আরো বেশি উপজেলায় বিজয়ী হতো’।

আন্দোলন ও নতুন কর্মসূচি সম্পর্কে জামায়াতের এই নেতা বলেন, ‘সবসময়ই গণতান্ত্রিকভাবে আমরা রাজপথে আন্দোলন চালিয়েছি। কিন্তু সরকারের অগণতান্ত্রিক আচরণ গণতান্ত্রিক আন্দোলনকে সহিংসতায় নিয়ে গেছে। পরিস্থিতি বুঝেই আমরা কর্মসূচিতে যাবো। তবে সরকার যদি জামায়াতকে নিয়ে অপতৎপরতা চালাতে চায় তাহলে তার দাঁতভাঙ্গা জবাব দিতে আমরা প্রস্তুত।

প্রোব/বিএইচ/রাজনীতি/০২.০৪.২০১৪

২ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১২:৫৫:৩৮ | ১৬:১৪:১২

জাতীয়

 >  Last ›