A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সেয়ানে সেয়ানে লড়াই | Probe News

lok-sabha.jpegপ্রোব নিউজ, ডেস্ক: ভারতের আসন্ন লোকসভা নির্বাচনে শক্ত প্রার্থীদের বিরুদ্ধে দুর্বল প্রতিদ্ব›িদ্ধ দেয়ার প্রচলন থেকে সরে এসেছে প্রধান দলগুলো। এবার সব দলই চাচ্ছে লড়াইটা যেন হয় সেয়ানে সেয়ানে।
ভারতের উত্তর প্রদেশের আমেথিতে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে প্রতিদ্ব›িদ্ধতা করছেন নাট্য ব্যক্তিত্ব থেকে রাজনীতিবিদে পরিণত হওয়া স্মৃতি ইরানি। সোমবার বিজেপির পক্ষ থেকে তাঁর নাম ঘোষণার পর ইরানি বলেন, “আমরা প্রাণপন লড়াই করব এবং অবশ্যই জিতব।”
এদিকে পাশ্ববর্তী আসন রাই বারেলিতে কংগ্রেস সভাপতি এবং রাহুলের মা সোনিয়া গান্ধীর বিরুদ্ধে বিজেপির পক্ষ থেকে লড়তে যাচ্ছেন আইনজীবী অজয় আগারওয়াল। মনোনয়নের পর আগারওয়াল বলেন, সোনিয়া গান্ধীকে অবশ্যই হারাবেন তিনি।
সোমবার রাতে বৈঠক করে বিজেপির নির্বাচন কমিটি। সেসময় সোনিয়া গান্ধীর বিরুদ্ধে বিজেপির জ্যেষ্ঠ নেতা উমা ভারতীকে মনোনয়ন দিতে বাবা রামদেবের পরামর্শ নিয়ে আলোচনা করা হয় । তবে এ ব্যাপারে সবার সম্মতি না পাওয়ায় এবং এরইমধ্যে ঝাঁসি থেকে উমার নাম ঘোষণা করায় সোনিয়া গান্ধীর বিরুদ্ধে অজয়কে মনোনয়ন দেয়া হয়।
রাহুল গান্ধীর বিরুদ্ধে স্মৃতি ইরানি বেশ ভাল লড়াই চালাতে পারবেন বলে মনে করছে বিজেপি। কিউ কি সাস ভি কাভি বহু থি সিরিয়ালে অভিনয় করে বেশ জনপ্রিয়তা পেয়েছেন স্মৃতি ইরানি। আর তাই বিজেপি’র ধারণা ভারতের ঘরে ঘরে তুলসী নামে পরিচিত স্মৃতির নির্বাচনে পরাজয়ের সম্ভাবনা খুবই ক্ষীণ।
আর সেরকমই ইঙ্গিত দিয়ে ভাদোদারাতে বিজেপি নেতা নরেন্দ্র মোদির বিরুদ্ধে রাহুল গান্ধীর ঘনিষ্ঠ সহযোগী মধুসূদন মিস্ত্রির নাম ঘোষণা করেছে কংগ্রেস। তবে আরেক নির্বাচনী আসন বারাণসীতে মোদির বিরুদ্ধে এখন পর্যন্ত কোন প্রার্থীর নাম ঘোষণা করেনি দলটি। এ আসনটিতে লড়াইয়ের ঘোষণা দিয়েছে আরেক শক্ত প্রতিদ্বন্ধি আম আদমি পার্টি নেতা অরবিন্দ কেজরিওয়াল।
প্রোব/ফাউ/ডেস্ক/০১.০৪.২০১৪

১ এপ্রিল ২০১৪ | জাতীয় | ২১:৪১:২৭ | ১৩:২৩:২০

জাতীয়

 >  Last ›