A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

নিরাশ করেনি বাংলার নারী ক্রিকেটাররা | Probe News

Salma Khatun.jpgপ্রোবনিউজ, ঢাকা: মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ম্যাচে হতাশা গোছানোর জয় পেলেও টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হচ্ছে বাংলাদেশের নারী ক্রিকেটারদের। মাত্র তিন রানে বিদায়ী জয় পেয়েছে মেয়েরা। এরই মধ্যে প্রথম তিন ম্যাচ হেরে প্রতিযোগিতা থেকে সালমা-রুমানাদের বিদায় নিশ্চিত হয়ে গেছে।
মঙ্গলবার দিনের প্রথম ম্যাচে সিলেটের বিভাগীয় স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে বাংলাদেশের মেয়েরা ৯ উইকেটে বিনিময়ে ১১৫ রানের টার্গেট দেয় শ্রীলঙ্কাকে। জবাবে ব্যাট করতে নেমে লঙ্কান মেয়েরাও ৯ উইকেট বিলিয়ে দিয়ে সংগ্রহ করে ১১২ রান।
টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি বাংলাদেশের। প্রথম ওভারের শেষ বলে মাত্র ৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন আয়েশা রহমান। দলের রানও তখন ৬ তবে অধিনায়ক সালমা খাতুনের সঙ্গে ৩০ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামলে ওঠেন শারমিন আক্তার। ষষ্ঠ ওভারে আউট হওয়ার আগে ১৮ বলে চারটি বাউন্ডারির সাহায্যে ২২ রানের আক্রমণাত্মক ইনিংস খেলেন সালমা। তবে ৪ রানের মধ্যে সালমা ও লতা মন্ডলের (০) বিদায়ে আরেকবার ব্যাটিং বিপর্যয়ের শঙ্কা জাগে। দলের হাল তখন ধরেন রুমানা আহমেদ। চতুর্থ উইকেটে শারমিন আক্তারের (১৮) সঙ্গে ২৩ ও সপ্তম উইকেটে ফাহিমা খাতুনের (১৪) সঙ্গে ৩২ রানের জুটি গড়ে দলকে শতরান পার করতে সাহায্য করেন রুমানা। এই টুর্নামেন্টে এই প্রথম শতরানের ইনিংস খেললো বাংলাদেশের মেয়েরা। ৩৪ বলে তিনটি বাউন্ডারির সাহায্যে ৪১ রানের কার্যকরী ও আক্রমণাত্মক ইনিংসটি খেলেন রুমানা। শ্রীলঙ্কার পক্ষে দুটি করে উইকেট নেন স্পিনার চান্দিমা গুনারতেœ ও পেসার উদেশিকা পাবোধানি।
জবাবে ব্যাট হাতে শুরুতেই হোঁচট খায় লঙ্কান মেয়েরা। দ্বিতীয় ওভারের প্রথম বলে হাসিনি পেরেরাকে (১) আউট করে প্রথম ধাক্কা দেন পেসার জাহানারা আলম। তবে দ্বিতীয় উইকেটে চামারি আতাপাত্তুর (১৭) তৃতীয় উইকেটে শশিকালা ৩৭ রানে শ্রীবর্ধনের সঙ্গে ২৮ রানের জুটি গড়ে বিপদ কাটিয়ে ওঠে সফরকারীরা। পাশাপাশি জয়ের আশাও জাগিয়ে তোলেন ইয়াসোদা মেন্ডিস। ৩৩ বলে ৫টি চারের সাহায্যে ৩৩ রান করেন মেন্ডিস। ৫৩ বলে ৪৯ রান দরকার ছিল শ্রীলঙ্কার, হাতে ছিল ৭ উইকেট। শশিকালা-শ্রীবর্ধনেও উইকেটে তখনও। কিন্তু পেসার পান্না ঘোষসহ বাংলাদেশের অন্যান্য বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে লক্ষ্যের ৩ রান দূরে আটকে যায় লঙ্কার ইনিংস। ৩৬ বলে দুটি চারের সাহায্যে ৩১ রান করে শেষ ওভারের প্রথম বলে আউট হয়ে যান শ্রীবর্ধনে। ১৮ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের সফলতম বোলার পেসার পান্না ঘোষ। এছাড়া একটি করে উইকেট নেন জাহানারা, অফ-স্পিনার সালমা ও লেগ-স্পিনার রুমানা।
প্রোব/এহ/খেলা/০১.০৪.২০১৪

১ এপ্রিল ২০১৪ | খেলা | ২০:৩০:৪৪ | ১২:২৯:০১