A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ইউক্রেন ইস্যুতে এবার ন্যাটোর বৈঠক | Probe News

Nato0.jpgপ্রোব নিউজ, ডেস্কইউক্রেন ইস্যুতে ন্যাটোর পররাষ্ট্রমন্ত্রীরা ব্রাসেলসে বৈঠক করতে যাচ্ছেন। রাশিয়া ক্রিমিয়া নিজেদের করে নেওয়ার পর এই প্রথমবারের মতো ২৮টি দেশের সংগঠন ন্যাটোর নেতারা বৈঠক করছেন।
গত মাসে ক্রিমিয়ার পার্লামেন্টে ভোটাভুটির পর ইউক্রেন থেকে পৃথক হয়ে যায় ক্রিমিয়া। এরপর থেকে রাশিয়া, যুক্তরাষ্ট্র ও ইউক্রেনের মধ্যে উত্তেজনা দেখা দেয়। অবশ্য সম্প্রতি কূটনৈতিকভাবে উত্তেজনা প্রশমনে রাশিয়া- যুক্তরাষ্ট্র কিছু পদক্ষেপ নিয়েছে।
বিবিসি জানায়, চলমান সঙ্কট থেকে মিত্র ইউক্রেনকে সাহায্য করার জন্যই ন্যাটো দেশগুলো একত্রিত হচ্ছে। ইউক্রেনের পরবর্তী করণীয় সম্পর্কে নির্দেশনা দিতে পারে ন্যাটো।
এদিকে ইউক্রেনের সীমান্ত থেকে কিছু সেনা সরিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। জার্মানির চ্যান্সেলর মেরকেলের সঙ্গে সোমবার ফোনে কথা বলার সময় আংশিক সেনা সরানোর বিষয়টি জানিয়েছেন পুতিন।
তবে ন্যাটোর মহাসচিব এক বিবৃতিতে মঙ্গলবার জানান, ইউক্রেন সীমান্ত থেকে রাশিয়ার সৈন্য সরানোর কোনো লক্ষণ তারা দেখছেন না। কিয়েভ ও পশ্চিমা দেশগুলোর ধারনা, রাশিয়া ইউক্রেন সীমান্তজুড়ে হাজার হাজার সেনা মোতায়েন করে রেখেছে।
এসবের মধ্যেই রাশিয়ার প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভ গতকাল ইউক্রেন সফরে গেছেন।
প্রোব/মুআ/আন্তর্জাতিক ০১.০৪.১৪

১ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১৮:২৪:০৮ | ০০:৩৪:৪৭

আন্তর্জাতিক

 >  Last ›