A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

‘মালয়েশিয়ার বিমান অনুসন্ধানে সময় লাগবে’ | Probe News

Malyasia.jpgপ্রোব নিউজ: মালয়েশিয়ার নিখোঁজ বিমান অনুসন্ধানকে এ যাবত কালের সবচেয়ে বড় চ্যালেঞ্জিং কাজ হিসেবে উল্লেখ করে অস্ট্রেলিয়ার এয়ার চিফ মার্শাল আনগুস হাউসটন বলেন, বিমানটির জন্য চলমান অভিযান আর কয়েক সপ্তাহ চলতে পারে।
ঠিক কোন জায়গা থেকে অনুসন্ধানকারীরা অভিযান চালাবে তা নিয়ে সুনির্দিষ্ট তথ্য না পাওয়ায় কাজটি অনেক জটিল হয়ে পড়েছে বলেও জানিয়েছেন হাউসটন। অনুসন্ধান তৎপরতায় সময় লাগবে জানিয়ে তিনি বলেন, “ এটা এমন কোন কাজ নয় যে যা দুই সপ্তাহের মধ্যেই সমাধান হয়ে যাবে।”
এদিকে ভারত মহাসাগরে মঙ্গলবারের অভিযানে যোগ দিয়েছে দশটি সামরিক বিমান এবং নয়টি জাহাজ। পাশাপাশি বিমানের ডেটা রেকর্ডার খোঁজার কাজ চালিয়ে যাচ্ছে অস্ট্রেলিয়ার প্রতিরক্ষা বিভাগের একটি জাহাজ।
হাউসটন জানান রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পর বিমানটি কত উঁচুতে উড়ছিল সে ব্যাপারেও নিশ্চিত তথ্য পাওয়া যায়নি।
এদিকে সোমবার রাতে মালয়েশিয়ার বিমানটির ককপিট থেকে আসা শেষ বক্তব্যটি নিয়ে নতুন তথ্য দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। এক বিবৃতিতে বলা হয়, বিমানটি থেকে আসা শেষ বক্তব্যটি ছিল- শুভরাত্রি এম-থ্রি সেভেন জিরো। এর আগে বলা হয়েছিল সব ঠিক আছে, শুভ রাত্রি ছিল বিমানের ককপিট থেকে পাওয়া শেষ বক্তব্য। তবে হঠাৎ করে কর্তৃপক্ষের দেয়া তথ্য পরিবর্তিত হয়ে গেল কেন সে ব্যাপারে নিশ্চিত করা হয়নি।
বিশেষজ্ঞদের, একের পর এক তথ্য দিয়ে এরইমধ্যে স্বজনদের ক্ষোভের মুখে পড়া মালয়েশিয়া কর্তৃপক্ষকে নতুন তথ্যটি আরও প্রশ্নবিদ্ধ করতে পারে।
প্রোব/ফাউ/ডেস্ক/০১.০৪.২০১৪

১ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১৪:৪১:৫৯ | ১৪:৩৬:২৮

আন্তর্জাতিক

 >  Last ›