A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

‘বাংলাদেশি অভিবাসীদের জন্য আসামের অধিবাসীরা বেকারত্বে ভুগছে’ | Probe News

modi_.jpgপ্রোবনিউজ, ডেস্ক: বাংলাদেশি অভিবাসীরা চাকরির বাজার দখল করে নেয়ায় আসামের অধিবাসীরা বেকারত্বে ভুগছে। পাশাপাশি বাংলাদেশি অনুপ্রবেশকারীদের বসবাসের সুযোগ করে দিতেই আসামের গন্ডারগুলোকে বিলুপ্ত করার চেষ্টা চলছে। আর এসব অভিযোগ করেছেন ভারতে আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপি মনোনীত প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদি। ব্রহ্মপুত্র নদীর পূর্ব তীরের জেলা ধিমাজিতে এক নির্বাচনী সমাবেশে তিনি এ অভিযোগ করেন।
গন্ডারকে আসামের গর্ব উল্লেখ করে মোদি বলেন, সাম্প্রতিক সময়ে এগুলোকে মেরে ফেলার ষড়যন্ত্র করছে কংগ্রেস সরকার। তিনি আরও বলেন, “ভারতের ক্ষমতাসীন সরকার বাংলাদেশিদের বাঁচানোর চেষ্টা করছে। গন্ডারদের মেরে এলাকাটি ফাঁকা করে সেখানে বাংলাদেশিদের বসবাসের সুযোগ করে দেয়ার পরিকল্পনা চলছে।”
গন্ডারকে বিলুপ্ত করার এ চেষ্টা মেনে নেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়ে তিনি আরও বলেন, “যারা গন্ডার ধ্বংসের চেষ্টা করছে তাদেরকে সাবধান করে বলছি যে ১৬ মে এর পরে কড়ায় গন্ডায় এর হিসেব নেয়া হবে।”
নরেন্দ্র মোদি আরও বলেন, “বাংলাদেশি অভিবাসীরা চাকরির বাজার দখল করে নেয়ায় স্থানীয়রা বেকারত্বে ভুগছে।” আর এ ধরনের সমস্যাগুলো দূর করা এখন সময়ের ব্যাপার বলেও উল্লেখ করেন তিনি।
সম্প্রতি প্রকাশিত জনমত জরিপ অনুযায়ী, প্রধানমন্ত্রী হওয়ার ক্ষেত্রে এখন পর্যন্ত এগিয়ে আছেন তিনি। আর ১৬ মে ঘোষিত হবে লোকসভা নির্বাচনের ফলাফল। আর তাঁর এমন বক্তব্য প্রমাণ করে জয়ের ব্যাপারে কতটা আশাবাদী ভারতের কট্টর হিন্দুত্ববাদী দল বিজেপির এ নেতা।
২০০৯ সালে আসাম থেকে লোকসভার সদস্য হয়েছেন ১৪ জন। এরমধ্যে কংগ্রেস জিতেছে সাতটি আসন আর বিজেপি জিতেছে চারটি আসন।
প্রোব/ফাউ/ডেস্ক/০১.০৪.২০১৪

 

 

১ এপ্রিল ২০১৪ | দক্ষিণ এশিয়া | ১১:৪৪:৪১ | ১২:৫৮:১৩

দক্ষিণ এশিয়া

 >  Last ›