A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

‘অর্থমন্ত্রীর বয়স হয়েছে, তাই ভুল-ভাল বলেন’ | Probe News

প্রোব নিউজ, ঢাকা: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বয়স এবং তাঁর দক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল) সোমবার দুপুরে মুহিতের প্রতি বিদ্রুপ প্রকাশ করে সাংবাদিকদের পরিকল্পনামন্ত্রী বলেন, “ওনার বয়স হয়েছে। ভুল-ভাল বলেন।”
বিশাল বাজেট দিয়ে অর্থমন্ত্রী তা বাস্তবায়ন করতে পারেন না বলেও মন্তব্য করেন লোটাস কামাল।
চলতি ২০১৩-১৪ অর্থবছরের সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচি এডিপি নিয়ে কিছু দিন ধরে অর্থমন্ত্রীর সঙ্গে সম্পর্কে টানাপোড়েন চলছে পরিকল্পনামন্ত্রীর। পরিকল্পনা মন্ত্রণালয় থেকে সংশোধিত এডিপি’র যে বরাদ্দ চাওয়া হচ্ছে অর্থমন্ত্রণালয় থেকে তা দিতে না চাওয়াই এর কারণ।
পরিকল্পনামন্ত্রী বলেন, “উনি কিছুদিন আগে বিশ্ব ব্যাংকের বিরুদ্ধে মামলা করবেন বলে জানিয়েছিলেন। কিন্তু কই কোন মামলা তো তিনি করলেন না। আপনারাও কি কোন মামলা করতে দেখেছেন? দেখেননি! উনি তো বিশ্ব ব্যাংকের পেনশন পান। মামলা করবেন কিভাবে।”
সংশোধিত এডিপি নিয়ে অর্থমন্ত্রী তাঁকে চিঠি লিখেছেন জানিয়ে লোটাস কামাল বলেন, “ওই চিঠিতে তিনি আমাকে বাস্তবতা অনুধাবন করতে বলেছেন। এটা তিনি পারেন না। আমি তার সহকর্মী। আমাকে তিনি জ্ঞান দিতে পারেন না।”
পাশাপাশি তিনি বলেন “তবে এটাও ঠিক যে, উনার বয়স হয়েছে। অনেক ভুল-ভাল বলেন। আমরা মাফ করে দেই,” ।
পরিকল্পনা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, গত ২০ মার্চ অর্থমন্ত্রী পরিকল্পনামন্ত্রীকে লেখা একটি চিঠিতে রাজস্ব আদায়ে ধীরগতি, এডিপি বাস্তবায়ন পরিস্থিতিসহ সার্বিক ‘বাস্তবতা অনুধাবন’ করে সংশোধিত এডিপি ৫৫ হাজার কোটি টাকা করার অনুরোধ করেন। অন্যদিকে সংশোধিত এডিপি ৬০ হাজার কোটি টাকা করতে অর্থমন্ত্রণালয়কে অনুরোধ জানিয়ে আসছে পরিকল্পনা মন্ত্রণালয়।
প্রোব/ফাউ/জাতীয়/৩১.০৩.২০১৪

৩১ মার্চ ২০১৪ | জাতীয় | ২০:৪৬:৩২ | ১৫:৫১:৫২

জাতীয়

 >  Last ›