A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

মাশরাফির বদলে বল হাতে তাসকিন | Probe News

Mashrafi.jpgএনামুল হক, প্রোবনিউজ : ইনজুরি যেন জীবন সঙ্গী হয়ে গেছে মাশরাফির। ইনজুরি আক্রান্ত হওয়া তার কাছে সময়ের প্রতিফলন। এমন সময়ে তিনি ইনজুরিতে আক্রান্ত হয়েছেন যখন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাংলাদেশ বিদায় নিতে যাচ্ছে। শেষ ম্যাচে দেশের হয়ে খেলতে পারছেন না বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ পেসার মাশরাফি বিন মর্তুজা। তার বদলে প্রথমবারের মতো দলে অন্তর্ভুক্ত হচ্ছেন পেসার তাসকিন আহমেদ।
পাকিস্তানের বিপক্ষে তৃতীয় ম্যাচে মাশরাফি বোলিং শেষ করেই পায়ে ব্যথা অনুভব করতে শুরু করেন। সেটা হোটেলে ফেরা পর্যন্ত অব্যাহত ছিল। টিম ম্যানেজম্যান্ট অপেক্ষায় ছিলেন গতকাল সকাল পর্যন্ত অপেক্ষা করে সিদ্ধান্ত গ্রহণের। টিম ম্যানেজার সাব্বির খান জানিয়েছেন, মাশরাফির বদলি পেসার তাসকিন আহমেদের নাম আইসিসির কাছে অনুমোদন চেয়ে পাঠানো হয়েছে। সকালে মাশরাফি টিম হোটেল ছেড়ে বাসায় চলে গেছেন। বিশ্বকাপে এ নিয়ে দ্বিতীয়বার ইনজুরিতে আক্রান্ত হলেন মাশরাফি। বাছাই পর্বে হংকংয়ের বিপক্ষে পায়ে ব্যথার কারণে একাদশে ছিলেন না।
মাশরাফির ডান হাঁটু অনেকটা ফুলে গেছে। এটা এতোটাই বেশি মাত্রায় যে সকালে ফিজিও ভিভাব সিং পরীক্ষা করে ঘোষণা করেন মাশরাফির পক্ষে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামা কোনভাবেই সম্ভব নয়। কিন্তু শেষপর্যন্ত মাশরাফি অপেক্ষায় ছিলেন। তার মানসিক শক্তি এতোটাই প্রবল, তিনি মাঠে নামতে বদ্ধপরিকর। পাকদের বিপক্ষে বোলিং শেষে ড্রেসিং রুমে মাশরাফি ফেরেন ডান পায়ের ফোলা নিয়ে। সেটা হোটেলে যেতে যেতে বাড়তে থাকে। মাশরাফি বার বার বলছেন তিনি খেলতে প্রস্তুত। হোটেলে ফেরার পর ফোলা ভাবটা প্রচণ্ড আকার ধারণ করে। রাতেই ফিজিও ভিভাব সিং পরীক্ষা করেন এবং সকাল পর্যন্ত অপেক্ষা করার কথা বলেন। সকালে মাশরাফি ডান পা ভিভাব সিংকে দেখালে তিনি মাঠে নামা নাকচ করে দেন। শেষ হয়ে যায় মাশরাফির বিশ্বকাপের শেষ ম্যাচে খেলার আশা। ২৮ ম্যাচ খেলে ২৬ উইকেট পকেটে জমা করেছেন মাশরাফি। সেরা বোলিং ফিগার ২০১২ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে ১৯ রানে ৪ উইকেট।
মাশরাফির বদলে মাঠে নামতে পারেন উনিশ বছর বয়সী তাসকিন। নবাগত এই পেসার কখনো জাতীয় দলে খেলার সুযোগ পায়নি। নিয়মিত পেসার না থাকায় এবারই প্রথম এতো বড় আসরে খেলার সুযোগ পাচ্ছেন বাংলাদেশ ‘এ’ দলের এই খেলোয়াড়। প্রথম শ্রেণীর ক্রিকেটে চার ম্যাচে আট উইকেট শিকার করেছেন ডান হাতি এই পেসার। তবে বাঁহাতে দারুণ ব্যাটিংও করে থাকেন।
প্রোব/এহ/খেলা/৩১.০৩.২০১৪

৩১ মার্চ ২০১৪ | খেলা | ২০:৪২:৪১ | ১৬:০৯:১৭