A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

গিনির পর লাইবেরিয়ায়ও ইবোলা ভাইরাস! | Probe News

Ebola.jpgপ্রোব নিউজ, ডেস্ক: গিনির পর এবার লাইবেরিয়াও আক্রান্ত হল ইবোলা ভাইরাসে। গিনিতে ৭৮ জনের মৃত্যুর পর প্রতিবেশী লাইবেরিয়ায় ইবোলা ভাইরাসে আক্রান্ত দুই বোনকে সনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। দুই বোনের একজন সম্প্রতি গিনি ফেরত।
এদিকে ইবোলার প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে গিনির সঙ্গে ব্যস্ততম সীমান্তটি বন্ধ করে দিয়েছে সেনেগাল।
সেনেগালের স্বাস্থ্যমন্ত্রী বলেন, “এর আগে যখন গিনির দক্ষিণাঞ্চলে ভাইরাসটি ছড়িয়েছে তখন কোন ব্যবস্থাই আমরা নিইনি। কিন্তু কোনাকরিতে ছড়িয়ে পড়ার পর সীমান্ত খোলা রাখা আর নিরাপদ নয়।”
গিনির রাজধানী কোনাকরিতে শনিবারের নির্ধারিত কনসার্টটি বাতিল করে দিয়েছেন সেনেগালের সঙ্গীত শিল্পী ইউসু এনদুর। বর্তমানে কোনাকরিতে অবস্থান করলেও কনসার্ট বাতিল নিয়ে তিনি বলেন, “দেশটির এমন পরিস্থিতিতে একই জায়গায় এত মানুষকে একসঙ্গে জড়ো করা মোটেও বুদ্ধিমানের কাজ নয়।”
ঘনিষ্ট যোগাযোগের সময় সহজেই ছড়িয়ে পড়া ইবোলা ভাইরাসে আক্রান্ত ২৫ থেকে ৯০ শতাংশ মানুষেরই পরিণতি হয় মৃত্যু। আর এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্তদের চিকিৎসা পদ্ধতি আবিষ্কারের চেষ্টা চালিয়ে যাচ্ছেন গবেষকরা।
১৯৭৬ সালে সর্বপ্রথম কঙ্গোতে এবং এরপর জায়ারে ধরা পড়ে ইবোলা ভাইরাস। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানায়, সাধারণত মধ্য এবং পশ্চিম আফ্রিকার ক্রান্তীয় তৃণভূমির কাছের গ্রামগুলোতে ইবোলার প্রাদুর্ভাব দেখা যায়।
প্রোব/ফাউ/ডেস্ক/৩১.০৩.২০১৪

৩১ মার্চ ২০১৪ | আন্তর্জাতিক | ২০:১৬:২১ | ০০:৩৫:০০

আন্তর্জাতিক

 >  Last ›