A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

রুশ তরুণীর ওবামা-বিরোধী ট্যাটু | Probe News

Obama6.jpgপ্রোবনিউজ, ডেস্ক: যুক্তরাষ্ট্রবিরোধী মনোভাবের এক ভিন্ন ব্যঞ্জনা হাজির করলেন এক রুশ তরুণী। ক্রিমিয়া দখলকে কেন্দ্র করে রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের পর সম্প্রতি এক রুশ নারী প্রেসিডেন্ট ওবামার প্রতি তার ব্যক্তিগত বিদ্বেষ প্রকাশ করতে এক অদ্ভূত উপায় বেছে নিয়েছেন। ২৮ বছরের ইউগেনে তকচেভা নিজের হাতে রুশ ভাষায় কিছু শব্দ ট্যাটু করিয়েছেন। সেই বাক্যটির অর্থ হল,‘বারাক ওবামা ইজ ডিনাইড এক্সেস টু দা বডি’(বারাক ওবামার জন্য এ দেহ নিষিদ্ধ)।

সঙ্গত কারণেই প্রশ্ন ওঠেছে, ওবামা নিজে ওই তরুণীর সঙ্গে যৌন-ক্রিয়ায় জড়াতে চান কিনা। জবাবে তকচেভা এক রুশ সংবাদ মাধ্যমকে বলেন,‘ আসলে ব্যাপারটি কিন্তু তা নয়।’ রাশিয়ার প্রতি সংহতি প্রকাশ এবং যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের নিষেধাজ্ঞার প্রতি প্রতিবাদ জানাতেই তিনি নিজের শরীরে এ বাক্যটি লিখেছেন। আদতে ওবামার চাওয়া-না চাওয়ার বিষয় না, নিজে একান্তই নিজের অনুভূতির কথা জানিয়েছেন যে, ওবামা চাইলেও তার সঙ্গে যৌনক্রিয়া নয়।

ওবামাকে কেবল নিজের জন্য নিষিদ্ধ করেই ক্ষান্ত হননি তিনি। রাশিয়া অন্য নারীরাও যাতে এ বিষয়ে (ওবামার সঙ্গে যৌন ক্রিয়া নিষিদ্ধ ঘোষণায়) এগিয়ে আসে সেজন্য প্রচারণাও শুরু করেছেন তকচেভা। পশ্চিমাদের নিষেধাজ্ঞার জবাবে রাশিয়া জুড়ে এখন ব্যক্তিগতভাবে ওবামা নিষেধাজ্ঞার এ পদ্ধতি চালু হয়েছে।

প্রোব/বান/আন্তর্জাতিক ৩১.০৩.২০১৪

 

৩১ মার্চ ২০১৪ | আন্তর্জাতিক | ১২:৪১:১২ | ১৬:১৬:১২

আন্তর্জাতিক

 >  Last ›