A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

‘এরশাদ-রওশন ভানুমতির খেলা খেলছেন’ | Probe News

প্রোবনিউজ, ঢাকা: সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান কাজী জাফর আহমদ বলেছেন, এরশাদ সম্পর্কে তার মূল্যায়ন আবারো সত্য বলে প্রমাণিত হয়েছে। এরশাদ ও রওশনের মধ্যে কোন পার্থক্য নেই। স্বামী-স্ত্রী দুইজনে শলাপরামর্শ করে ভানুমতির খেলায় অবতীর্ণ হচ্ছেন।
রোববার বিকালে রাজধানীর গুলশানস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত স্বেচ্ছাসেবক পার্টির আহবায়ক কমিটির প্রথম সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
কাজী জাফর বলেন, এরশাদের অনুমোদন ছাড়া রওশন এরশাদের পক্ষে হাসিনার প্রহসনমূলক নির্বাচনে অংশ গ্রহণ করা সম্ভব হতো না। মূলত এরশাদের হাসপাতালে থাকাটা ছিলো স্বেচ্ছায় বন্দী থাকার কূটকৌশল। এটা রওশনকে দিয়ে নির্বাচনী বৈতরণী পার করার একটা দুষ্টবুদ্ধি ছাড়া আর কিছুই নয়।
রওশনের এক সময়কার ঘনিষ্ঠ এই রাজনীতিক আরো বলেন, অতীতেও এরশাদের অনুমতি সাপেক্ষে একটি বিদেশী রাষ্ট্রের গোয়েন্দা সংস্থার অর্থ নিয়ে ৪ দলীয় জোট থেকে বেরিয়ে যান রওশন। তারপরই আওয়ামী লীগকে ক্ষমতায় আনার অপচেষ্টা চালিয়েছিলেন।
সাবেক এই প্রধানমন্ত্রী আরো বলেন, এটা স্বস্তির বিষয় যে, এরশাদ ও রওশন এখন ঐক্যবদ্ধ হয়েছে। তাদের দলকে আওয়ামী জাতীয় পার্টিতে পরিণত করে ফ্যাসিবাদী ও আধিপত্যবাদী শক্তির পদলেহী ভূমিকায় অবতীর্ন হয়েছে।
কাজী জাফর বলেন, মুক্তিযোদ্ধাদের উপেক্ষা করে শতকোটি টাকা খরচ করে সংকীর্ণ স্বার্থে জাতীয় সঙ্গীতের যে আসর বসানো হয়েছে তাতে শাসকদলের শেষ রক্ষা হবে না। ইতিহাসে এক অবিস্মরণীয় ভয়াবহ গণঅভ্যুত্থানের মাধ্যমেই এই সরকারের পতন হবে।
তিনি বলেন, স্বাধীনতার ঘোষণা ও প্রবাসী সরকার গঠনের পূর্ব পর্যন্ত স্বাধীনতার ঘোষক জিয়া ছাড়া অন্য কারো নেতৃত্ব তখনও প্রতিষ্ঠিত হয়নি। ইতিহাসের এই অনিবার্য সত্যকে অস্বীকার করা যাবে না।
প্রোব/বিএইচ/রাজনীতি/৩০.০৩.২০১৪

৩০ মার্চ ২০১৪ | জাতীয় | ১৭:৪৪:২৭ | ১০:৩৬:৪৬

জাতীয়

 >  Last ›