A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সংসদ ভেঙে দিয়ে নির্বাচনের আহবান বিএনপি'র | Probe News

প্রোব নিউজ, ঢাকা: সরকার ও বর্তমান সংসদকে ‘অবৈধ’ আখ্যা দিয়ে এখনই সংসদ ভেঙে দিয়ে নির্বাচন দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ। অন্যথায় গণঅভ্যূত্থানেই এই সরকারের পতন হবে বলেও হুঁশিয়ার করেছেন তিনি।
রোববার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সালাহ উদ্দিন বলেন, অবৈধভাবে ক্ষমতায় এসেছেন, এই অবৈধ সংসদ ভেঙে দিয়ে নির্বাচনের ব্যবস্থা করুন। নইলে গণঅভ্যূত্থানে আপনাদের পতন অনিবার্য।
তিনি আরো বলেন, উপজেলা নির্বাচনের আগের দফাগুলোতে যেমনভাবে কারচুপি করে বিএনপির বিজয় ছিনিয়ে নেওয়া হয়েছে, ঠিক এবারও তার ব্যতয় ঘটবে না বলে আশঙ্কা করছি। নির্বাচনী কারচুপি ও সহিংসতায় আওয়ামী লীগ যে দক্ষতার পরিচয় দিয়েছে, তা বিশ্বের সবাই জানে। এরা সব সময় গণতন্ত্রকে গলা টিপে হত্যা করেছে। তিনি বলেন, এই সরকার বাকশালী চেতনার দিকে এগিয়ে যাচ্ছে। গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনায় অবিরাম আঘাত করছে। ক্ষমতার চিরস্থায়ী বন্দোবস্ত করতে এসব করছে। তারা তাদের মুখোশ নগ্নভাবে উন্মোচন করছে।
সালাহ উদ্দিন বলেন, ভোট ডাকাতি ঠেকাতে ব্যর্থ হয়ে বর্তমান নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ বলে পরিচিত করেছে। তারা সরকারের নির্লজ্জ পক্ষপাতিত্ব করেছে। এই কমিশনের পদত্যাগ চাই। তিনি বলেন, আওয়ামী লীগের ইতিহাস হচ্ছে প্রচারণা, মিথ্যাচার, দুর্নীতির ইতিহাস। হত্যা, গুম তাদের বর্ণাঢ্য ঐতিহ্য।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির দফতরের দায়িত্বে থাকা যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, দলটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাজী আসাদ প্রমুখ।
প্রোব/মুআ/জাতীয় ৩০.০৩.১৪

৩০ মার্চ ২০১৪ | জাতীয় | ১৩:৩৯:১৪ | ১৯:২৮:২৩

জাতীয়

 >  Last ›