A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

দুদকের কাজ লোক দেখানো নয়: দুদক চেয়ারম্যান | Probe News

Dudok00.jpgপ্রোব নিউজ, ঢাকা: দুর্নীতিবাজদের বিরুদ্ধে তথ্য-উপাত্ত দিয়ে দেশের জনগণকে সহায়তা করার অনুরোধ জানিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মো. বদিউজ্জামান বলেছেন, “আমরা লোক দেখানোর জন্য কোনো কাজ করছি না। কোনো অবস্থাতেই দুর্নীতিবাজদের ছাড় দেয়ার অবকাশ নেই। দুর্নীতিবাজরা যত শক্তিশালী হোক না কেন তাদের বিরুদ্ধে দুদকের কার্যক্রম চলবে।” রোববার দুপুরে দুদক প্রতিরোধ সপ্তাহ উপলক্ষ্যে আয়োজিত র্যালি শেষে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।
নারী সংসদ সদস্যদের অবৈধ সম্পদের বিষয়ে দুদক কোনো পদক্ষেপ নিয়েছেন কি না জানতে চাইলে তিনি বলেন, “এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।”
রানা প্লাজার ঘটনায় অভিযুক্তরা আদালত থেকে কিভাবে ছাড়া পাচ্ছে জানতে চাইলে চেয়ারম্যান বলেন, “এ ব্যাপারে তদন্তের কোনো গাফলতি আছে কি না এবং আদালত থেকে কিভাবে জামিন পেল এ বিষয়টি নিয়ে আইনজীবীদের সঙ্গে কথা বলবেন। আমরা রাজনৈতিক বিবেচনায় কাউকে ধরছি না বা ছাড় দিচ্ছি না।”
কমিশনার সাহাবুদ্দিন চুপ্পু বলেন, “আমরা রাজনীতির উর্ধ্বে থেকে সাবেক ও বর্তমান মন্ত্রী এমপিদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধান ও তদন্ত শেষে বিচারের জন্য প্রতিবেদন আদালতে পাঠাচ্ছি। আদালত থেকে কেউ ছাড়া পেলে সেক্ষেত্রে আমাদের কিছু করার থাকে না। আমরা সরকার ও বিরোধী দল বিবেচনায় কারো বিরুদ্ধে অভিযোগ গ্রহণ বা তদন্ত করি না।”
চুপ্পু বলেন, “দুর্নীতিবাজ যেই হোক আমরা তাদের আইনের আওতায় আনার চেষ্টা চালিয়ে যাচ্ছি।” এ ক্ষেত্রে জনগণ ও মিডিয়া এগিয়ে আসলে দেশের দুর্নীতি প্রতিরোধ সম্ভব হবে বলে তিনি মনে করেন।
এর আগে সেগুনবাগিচা দুদক কার্যালয় থেকে দুদক চেয়ারম্যান, কমিশনার ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের নেতৃত্বে দুর্নীতি বিরোধী র্যালি কাকরাইল মসজিত দিয়ে বিজয় নগর ও পুরানা পল্টন মোড় হয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হয়।
র্যালিতে রিপোর্টার্স এগেনেস্ট করাপসন (র্যাক)এর সহ সভাপতি মতলু মল্লিকের নেতৃত্বে যুগ্ম সম্পাদক আলাউদ্দীন আরিফ, সদস্য সাঈদ আহমেদ, আবুল কাসেম, মাসুম আহমেদ, শাহনাজ পারভীন এলিস ও এস এম এ কালাম প্রমুখ অংশ নেন।
প্রোব/মুআ/জাতীয় ৩০.০৩.১৪

৩০ মার্চ ২০১৪ | জাতীয় | ১৩:১৫:০৪ | ১৫:০৯:৪৬

জাতীয়

 >  Last ›