A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

১লা এপ্রিল থেকে ৭২ ঘন্টার অটোরিকশা ধর্মঘট | Probe News

প্রোব নিউজ, ঢাকা: আগামী ১ এপ্রিল থেকে টানা ৭২ ঘণ্টার ধর্মঘটে যাচ্ছে ঢাকা মহানগর সিএনজি অটোরিকশা মালিক সমিতি ঐক্য পরিষদ। শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিএনজি চালিত অটোরিক্শার ইকোনমিক লাইফ ১১ বছর থেকে ১৫ বছর করার দাবিসহ মোট সাত দফা দাবিতে এ ধর্মঘট ডাকা হয়।
আয়োজক সংগঠনের সদস্য সচিব এটিএম নাজমুল হাসান মূল প্রবন্ধ উপস্থাপন করে বলেন, সিএনজি চালিত অটোরিকশার মেয়াদ বৃদ্ধির জন্য গত বছরের ৫ মার্চ যোগাযোগ মন্ত্রণালয়ে আবেদন করা হয় সংগঠনের পক্ষ থেকে। এর পরিপ্রেক্ষিতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে ১৯টি সিএনজি চালিত অটোরিকশা চার মাস পরীক্ষা-নিরীক্ষা করে ইকোনমিক লাইফ ১১ বছর থেকে ১৫ বছরে বৃদ্ধি করার সুপারিশ জানায় বিআরটিএতে। তবে সড়ক বিভাগ অসম্মতি জানালে ২২ ডিসেম্বর থেকে ৭২ ঘণ্টার ধর্মঘট আহ্বান করা হয়। পরে দাবি মেনে নেয়ার মৌখিক প্রতিশ্রুতি দিলে আমরা ধর্মঘট প্রত্যাহার করি।
এরপর নির্বাচনকালীন সরকার মেয়াদ বৃদ্ধির পরিবর্তে অটোরিকশা প্রতিস্থাপনের এক বছর সময়সীমা বৃদ্ধি করে প্রজ্ঞাপন জারি করে এবং নির্বাচিত সরকার গঠন হওয়ার পরে বুয়েটের সুপরিশ বাস্তবায়নের প্রতিশ্রুতি দেয় কর্তৃপক্ষ। কিন্তু দুঃখজনক বিষয় এখনও পর্যন্ত তা বাস্তবায়ন করা হয়নি।
আগামী ৩১ মার্চ-এর মধ্যে দাবি বাস্তবায়ন না করা হলে ১ এপ্রিল থেকে টানা ৭২ ঘণ্টার ধর্মঘট পালন করা হবে এবং এরপরও দাবি আদায় না হলে আরো কঠোর আন্দোলনে যাওয়া হবে বলেও ঘোষণা দেন অটোরিকশা মালিকরা।
এসময় বুয়েটের সুপারিশ অনুযায়ী, সিএনজি অটোরিকশার ইকোনমিক লাইফ ১১ বছর থেকে ১৫ বছর নির্ধারণ, দৈনিক জমা-মিটারের ভাড়া কমিটির সুপারিশ অনুযায়ী প্রজ্ঞাপন জারি, গত ২৪ ডিসেম্বর যোগাযোগ মন্ত্রণালয় থেকে প্রতিস্থাপনের প্রজ্ঞাপন স্থগিত করা, আয়কর আড়াই হাজার টাকা প্রত্যাহার, সিএনজি অটোরিকশা চালকদের ড্রাইভিং লাইসেন্স চেকিংয়ের নামে বিভিন্ন হয়রানি ও রেকারিং সম্পূর্ণ বন্ধ, সিএনজি অটোরিকশার পার্কিং ব্যবস্থা ছাড়া নো-পার্কিং এর জন্য রেকারিং বা মামলা বন্ধ এবং চুরি-ছিনতাই-চালক হত্যা বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ ও গাড়ি চোরদের ধরে বিচারের আওতায় আনাসহ সাত দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সংগঠনের আহ্বায়ক আলহাজ্ব বরকত উল্লাহ ভুলু, যুগ্ম-আহ্বায়ক মো. মোতালেব হোসেন প্রমুখ।
প্রোব/মুআ/জাতীয় ২৯.০৩.১৪

২৯ মার্চ ২০১৪ | জাতীয় | ২০:৪৮:০২ | ১৩:১০:০১

জাতীয়

 >  Last ›