A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

পশ্চিমবঙ্গে নির্বাচনী প্রচারে মমতার সঙ্গী গোটা টালিউড | Probe News

সুতীর্থ গুপ্ত, ভারত থেকে : জনপ্রিয়তার ভাটা ঠেকাতে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার সতীর্থদের উপর আর ভরসা করতে পারছেন না। তার একমাত্র ভরসা Deb.jpgগ্ল্যামার দুনিয়া। যুবসমাজের সমর্থন টানতে সেলিব্রিটিদের উপস্থিতি মূল্যবান পুঁজি হবে বলে মনে করছেন দলীয় নেতৃত্ব। এবারের নির্বাচনে দলীয় কোন্দল এড়াতে এবং জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে ভোট বাক্স ভরাতে বেশ কয়েকজন অভিনেতা, অভিনেত্রী, নাট্যকর্মী, গায়ক ও খেলোয়াড়কে প্রার্থী করেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী।

দল পরিচালনায় যেমন তিনি একাই নেতা তেমনি প্রচারেও তাই। নির্বাচনী প্রচারে মমতাই সাধারণত জেলায় জেলায় ঘুরে ভাষণ দেন। তার পাশে দাঁড়ানোর মত নেতা তৃণমূল কংগ্রেসে খুবই কম। দলের সাধারণ সম্পাদক মুকুল রায় আর দু’চারজনকে জেলায় জেলায় পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হলেও রাজ্যে ৪২টি কেন্দ্রে প্রচারে ঝড় তুলতে মমতা এবার গোটা টালিউডের সেলিব্রিটিকুলকে ময়দানে নামাতে চাইছেন। আর দিদির আহ্বানে সাড়া দিয়ে এগিয়ে আসতে আপত্তি করছেন না কেউ।

যদিও দেব ও মুনমুন প্রার্থী হওয়ায় তাদের নিজের নিজের কেন্দ্রে বিস্তর ঘাটতে হচ্ছে এই mithun-chakraborty.jpgপ্রচ- গরমে। তবুও তাদের অন্যদের নির্বাচনী প্রচারে সামিল করতে চাইছেন মমতা। মমতার বড় সহায় সম্প্রতি রাজ্যসভায় নির্বাচিত অভিনেতা মিঠুন চক্রবর্তী। দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনের মুখ্য আধিকারিক ও রাজ্য নির্বাচন কমিশনের মুখ্য আধিকারিকের কাছে তৃণমূল কংগ্রেসের যে দু’টি আলাদা তালিকা পেশ করা হয়েছেতাতে মমতা বন্দ্যোপাধ্যায় ও মুকুল রায় ছাড়া মিঠুন-দেব-মুনমুনরা দু’টি তালিকাতেই রয়েছেন। কিন্তু পশ্চিমবঙ্গের বিভিন্ন কেন্দ্রে লোকসভা ভোট ও বিধানসভার উপনির্বাচনে প্রচারের জন্য যে তারকাদের তালিকা, তাতে মমতা-মুকুল ছাড়া তৃণমূলের দলীয় পদাধিকারী কারও নামই নেই। বরং রাজনীতিবিদদের পরেই প্রথম নাম প্রসেনজিতের।

এছাড়াও প্রচারকের তালিকায় রযেছে শ্রাবন্তী, শুভশ্রী, পায়েল, রাইমা, রিয়া, সায়ন্তিকা, জুন মালিয়া, নুসরত, সোহম, হিরণ, অঙ্কুশ, পরমব্রত, যিশু, রাজ চক্রবর্তী সহ টাউিডের srabantee.jpgছোটবড় সব অভিনেত্রা অভিনেত্রী। এমনকি ছোট পর্দার অভিনেতা-অভিনেত্রীরাও দিদির দলকে জেতাতে এই গরমেও গলা ফাটাবেন। টিভি ধারাবাহিকের ‘মৌরী’ বলে পরিচিত মানালি দে বা ;বাহা’ বলে পরিচিত রণিতা দাসের মতরাও তালিকায় রয়েছেন।

এজন্য অনেক সিডিউল পরিবর্তন করতে হচ্ছে সকলকে। তাতেও কুছ পরোয়া নেই। দিদি তাদের পাশে চেয়েছেন আর তাতেই সকলে ধন্য হয়ে দিদির পাশে থাকতে রাজি হয়েছেন। তবে রাজনীতিতে অনভিজ্ঞ ফিল্মি তারকারা কতটা প্রচারে কাজের হবে সে ব্যাপারে তৃণমূল কংগ্রেসর নেতা পার্থ চট্টোপাধ্যায় দাবি করছেন, যুবসমাজকে কাছে টানতে জনপ্রিয় তারকাদের উপস্থিতি কাজে আসবে। তারকারা রাজনীতির জগতের বাইরের লোক। ফলে তাঁদের মধ্যে থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্ব তথা সরকারের সাফল্যের কথা উঠে এলে, তা মানুষের কাছে বেশি বিশ্বাসযোগ্য হবে। দলের নেতারাও দরকার মতো তাঁদের সাহায্যraima-sen-long-hairstyles8.jpg করবেন বা আগলে রাখবেন। কংগ্রেস ও বিজেপিও প্রচাওে তারকা নামাতে পারেবলে শোনা যাচ্ছে। আর বিজেপি তো কয়েকজন অভিনেতা,গায়কও যাদুকরকে প্রার্থীও করেছে।

তবে সিপিআইএম এই ধরণের তারকা সমাবেশে নেই। তাদেও প্রার্থী তালিকাতেও নেই কোনও তারকা। তবে তাদেও সমর্থক লেখক শিল্পী ও কলাকুশলিদেও সিপিআইএম যে প্রচাওে নামাচ্ছে সেটা শোনা যাচ্ছে। খুব শিঘ্রই বামপন্থী বুদ্ধিজীবীদেও স১েঙ্গ এ ব্যাপাওে আলোচনা করতে বৈঠকে বসছেন সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য্য।
প্রোব/পার/সাউথএশিয়া/২৯.০৩.২০১৫
২৯মার্চ ২০১৪ । সাউথ এশিয়া

২৯ মার্চ ২০১৪ | দক্ষিণ এশিয়া | ১৯:৫৯:৫৮ | ১৩:৪৯:১৯

দক্ষিণ এশিয়া

 >  Last ›