A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

আমরাই বন্দি, দেশের অবস্থা কী: সৌদি রাজকন্যা | Probe News

cover.jpg

প্রোবনিউজ, ডেস্ক: সৌদি বাদশার সাবেক স্ত্রী আনুদ আলফায়েজ, বন্দি চার রাজকন্যার মুক্তিতে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার হস্তক্ষেপ কামনা করার পর, বন্দি দুই রাজকন্যার সঙ্গে কথা বলেছে সংবাদমাধ্যম চ্যানেল নিউজ ফোর। স্কাইপিতে রাজকন্যা সাহার এবং জাওয়াহের-এর সঙ্গের ওই আলাপে উঠে এসেছে রাজপ্রাসাদের ভয়ঙ্কর এক বাস্তবতার করুণ চিত্র।

"১৩ বছর ধরে আমরা দু'জন এই রাজপ্রাসাদে বন্দি আছি। অপর এক প্রাসাদে বন্দি আছে আমাদের আর দুই বোন মাহা আর হালা। বাড়ি থেকে বের হতে পারি না। ইন্টারনেট-ই আমাদের একমাত্র বন্ধু। গোটা বিশ্বকে দেখবার একমাত্র জানালা।" চ্যানেল ফোর নিউজকে বলেন জাওয়াহের। তিনি জানান, তাদের মুক্ত করতে ওবামাকে তৎপরতা চালানোর আহ্বান জানিয়ে সংবাদমাধ্যমে তাদের মায়ের বক্তব্য প্রচারের পর থেকে তাদের উপর নিপীড়নের মাত্রা আরও বেড়েছে। আগে সশস্ত্র প্রহরীদের সঙ্গে করে তারা খাবার সংগ্রহে যেতে পারত, এখন সেটাও পারছেন না তারা। দুই রাজকন্যা জানান, এখন তাদের ঘরে খাবার দিয়ে যাওয়া হয়। পৃথিবীর কেউ তাদের কান্না শুনতে পায় না।

প্রাপ্ত বয়স্ক নারী হবার পরও আমাদের এই বন্দীত্ব কেন? প্রশ্ন রাখেন রাজকন্যা সাহার। জানান, খুবই ঝুকি নিয়ে চ্যানেল ফোর নিউজকে সাক্ষাৱকার দিচ্ছেন তারা। জানেন না তাদের ভবিষ্যত কী।

তবে গুরুতর প্রশ্ন রাখেন, রাজকন্যা জাওয়াহের। "আমরা তার মেয়ে। মেয়ে হবার পরও যদি আমাদের এই অবস্থায় রাখেন তিনি, তাহলে দেশের বাদবাকি মানুষের কী অবস্থা তা আপনারাই ভেবে দেখুন"।

প্রোব/বান/আন্তর্জাতিক ২৯.০৩.২০১৪

২৯ মার্চ ২০১৪ | আন্তর্জাতিক | ১৩:০৩:০১

আন্তর্জাতিক

 >  Last ›