A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

আবারও সম্ভাব্য ধ্বংসাবশেষের আলামত! | Probe News

আবারও অনুসন্ধান-বিমানে ধরা পড়লো ধ্বংসাবশেষের সম্ভাব্য নতুন স্থান। তবে শনিবারের আগে সেখানে পৌছানোর কোনো সুযোগ নেই। জাহাজে করে পৌছতে হবে সম্ভাব্য ধ্বংসাবশেষের খোজে। অস্ট্রেলিয়ান মেরিটাইম সেফটি অথরিটি সম্ভাব্য নতুন এই স্থানের কথা জানিয়েছে।
এরআগে মালয়েশিয়ার নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষের খোঁজে নতুন এলাকা নির্ধারণ করার কথা জানায় অস্ট্রেলিয়ান মেরিটাইম সেফটি অথরিটি। তারা জানায়, দক্ষিণ ভারত মহাসাগরের উত্তর-পূর্বে ১ হাজার ১’শ কিলোমিটার এলাকায় অনুসন্ধান বিস্তৃত হয়েছে।
শুক্রবার সকাল থেকে অস্ট্রেলিয়ার পার্থ শহরের দক্ষিণ-পশ্চিমের আড়াই হাজার কিলোমিটার এলাকাজুড়ে অনুসন্ধান প্রচেষ্টা অব্যাহত থাকে। তবে আমসা’র জরুরী বিভাগের জিএম জন ইয়ং জানান, নতুন তথ্যের ভিত্তিতে অনুসন্ধান এলাকা বিস্তৃত হয়েছে।
ধ্বংসাবশেষের অগ্রগতি নিয়ে যেসব জাহাজ ও বিমান তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে তারা বলছে, মালয়েশিয়ার ওই বিমানটি উড্ডয়নের পর থেকে বেশ জোরে এগিয়ে যাচ্ছিল। আমসা জানিয়েছে, ছয় দেশের দশটি বিমান নতুন এলাকায় তাদের অনুসন্ধান কার্যক্রম পরিচালনা করবে। এছাড়া এই অনুসন্ধানে পাঁচটি চীনা জাহাজের পাশাপাশি অস্ট্রেলিয়া নৌবাহিনীর একটি জাহাজও অংশ নিয়েছে।
আমসা’র এক বিবৃতিতে জানা যায়, মালয়েশিয়ার আন্তর্জাতিক তদন্ত দলের কাছ থেকে পাওয়া সবশেষ পরামর্শ অনুযায়ী অনুসন্ধান কার্যক্রম এগিয়ে চলেছে। এছাড়া দক্ষিণ চীন সাগর ও মালাক্কা প্রণালীর মধ্যে থাকা রাডার তথ্য বিশ্লেষণ করে নতুন তথ্য পাওয়া গেছে বলে জানানো হয় ওই বিবৃতিতে।

২৮ মার্চ ২০১৪ | আন্তর্জাতিক | ১৭:৫৩:৩৮ | ১৩:১৪:০৮

আন্তর্জাতিক

 >  Last ›