A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

আলোর মুখ দেখল না ছাত্র সমাজের কমিটি | Probe News

chatra shomaj.jpgপরপর দুই বছর পূর্ণাঙ্গ কমিটি হলো না জাতীয় পার্টির সহযোগি সংগঠন জাতীয় ছাত্র সমাজের। বৃহস্পতিবার সংগঠনের দ্বি-বার্ষিক কেন্দ্রিয় সম্মেলনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে ছাত্র সমাজের পূর্ণাঙ্গ কমিটি গঠন করার কথা থাকলেও জাপা চেয়ারম্যান এইচ এম এরশাদ কমিটি গঠন না করে জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য স্ত্রী রওশন এরশাদের সাথে সুর মিলালেন।
সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে ছাত্র সমাজের কমিটি গঠন নিয়ে রওশন বলেন, ভোটাভোটি করে কমিটি গঠন করা ভালো। তবে এতে হেরে যাওয়া পক্ষের সঙ্গে রেষারেষি তৈরি হয়। তাই মিলে মিশে কমিটি গঠন করা উচিত। তবে যাকে তাকে নেতা বনিয়ে দিলে চলবে না। স্ত্রীকে ইঙ্গিত করে এরশাদ বলেন, ' তোমাদের ম্যাডাম (রওশন) যা বললেন তাই হবে। ভোটাভোটি না করেই কমিটি গঠন করা হবে।'
এজন্য ৯ সদস্য বিশিষ্ট একটি সাব-কমিটি গঠন করে দ্রুত একটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেন এরশাদ। তবে কতদিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে হবে তার কোন দিক নির্দেশনা সাব-কমিটিকে দেননি এরশাদ। এতে হতাশা প্রকাশ করেছেন ছাত্র সমাজের নেতাকর্মীরা। তাদের মতে, আবারো ঝুলে গেলো ছাত্র সমাজের পূর্ণাঙ্গ কমিটি গঠন।
এ বিষয়ে নাম প্রকাশ করা না শর্তে ছাত্র সমাজের বর্তমান আহ্বায়ক কমিটির এক সদস্য বলেন, 'স্যার (এরশাদ) যা করেছেন, ঠিক করেননি। ভোটাভোটির মাধ্যমে নেতৃত্ব নির্বাচন না করা হলে যোগ্যরা স্থান পাবে না। আর এতে স্বজনপ্রীতির রোষানলে পড়ে বাদ পড়ে যাবেন জনপ্রিয়রা।'
এ বিষয়ে প্রোবের মুখোমুখি হন জাতীয় পার্টির ছাত্র-বিষয়ক সম্পাদক ও বর্তমান সাব-কমিটির সদস্য আব্দুল হামিদ ভাষানি। তিনি বলেন, 'ভোটাভোটির মাধ্যমে কমিটি গঠিত হচ্ছেনা ঠিকই। বিষয়টি নিয়ে কেউ হতাশ, আবার কেউ আশাবাদি। যে যেভাবে ভাববে সে সেভাবেই ফল পাবে। আমরা আশা করছি দু-একদিনের মধ্যে বসে শিগগির পূর্ণাঙ্গ কমিটি গঠণ করবো। আর এতে যোগ্যরাই স্থান পাবে। কোন ধরনের স্বজনপ্রীতি হবে না।'
গঠিত সাব-কমিটির সদস্যরা হলেন- জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ও ছাত্র সমাজের কো অর্ডিনেটর শাহে-ই-আজম, ছাত্র বিষয়ক সম্পাদক আব্দুল হামিদ ভাষানি, যুগ্ম-ছাত্র বিষয়ক সম্পাদক মো: নোমান মিয়া, ছাত্র সমাজের বর্তমান আহ্বায়ক সৈয়দ মিজানুর রহমান হিমু, সদস্য সচিব ইফতেকার আহসান, যুগ্ম আহবায়ক মশিউর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক ফয়সাল দিদার দিপু, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক জামাল উদ্দিন।
ছাত্র সমাজের সভাপতি পদে প্রার্থী রয়েছেন বর্তমান কমিটির আহবায়ক সৈয়দ মিজানুর রহমান হিমু, সদস্য সচিব ইফতেকার আহ্সান (হাসান), যুগ্ম আহবায়ক মিজানুর রহমান মিরু। এছাড়া সাধারণ সম্পাদক পদে প্রার্থী রয়েছেন- কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক জোটন দত্ত, সদস্য সুলতান জিসান উদ্দীন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আহবায়ক ফয়সাল দিদার দিপু, সদস্য সচিব আব্দুর রহমান রোহান, ঢাকা মহানগর দক্ষিনের আহবায়ক মো: জামাল উদ্দিন।
প্রসঙ্গত, গত দুই বছর ধরে ছাত্র সমাজে চলছে আহবায়ক কমিটি দিয়ে। বর্তমানে আহবায়ক হিসাবে রয়েছেন সৈয়দ মিজানুর রহমান হিমু ও সদস্য সচিব ইফতেকার আহসান। এর আগের বছর আহবায়ক ছিলেন এস এম শামীম ও সদস্য সচিব ছিলেন আবুল হাসান আহমেদ জুয়েল।

প্রোব/বিএইচ/জাতীয় ২৮.০৩.২০১৪

২৮ মার্চ ২০১৪ | জাতীয় | ১৭:১৫:০১ | ১৫:০৩:৪৪

জাতীয়

 >  Last ›