A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

খালেদা জিয়ার দাবিকে মিথ্যাচার বললেন ইনু | Probe News

enu.jpgপ্রোব নিউজ, কুষ্টিয়া: শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে দেশের প্রথম রাষ্ট্রপতি ও স্বাধীনতার ঘোষক এবং বিএনপিকে মুক্তিযুদ্ধের সংগঠন হিসেবে আখ্যায়িত করে খালেদা জিয়ার দাবিকে মিথ্যাচার হিসেবে আখ্যায়িত করেছেন তথ্যমন্ত্রী জাসদ সভাপতি হাসানুল হক ইনু।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, “ইতিহাসকে নির্বাসনে না পাঠিয়ে মিথ্যাচার থেকে বিরত থেকে গণতন্ত্রের পথে এসে রাজনীতি করুন।”
শুক্রবার দুপুরে কুষ্টিয়ার সার্কিট হাউজে দলীয় নেতা-কর্মী ও প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করার সময় তথ্যমন্ত্রী এসব কথা বলেন।
একজন রাষ্ট্রপতি উচ্চপদে আসীন হতে পারেন কিন্তু নিম্নপদে চাকরি করতে পারেন না উল্লেখ করে ইনু বলেন, জিয়াউর রহমান রাষ্ট্রপতি হওয়ার দুই দিনের মাথায় পুনরায় সেনাবাহিনীর মেজর পদে চাকরি করেছিলেন এবং তৎকালীন সরকারের অধীনে পদোন্নতি নিয়ে সেনাপ্রধানও হয়েছিলেন। বঙ্গবন্ধুর মৃত্যুর পর তিনি নিজেকে সামরিক প্রধান হিসাবে ঘোষণা করেছিলেন।
জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করার সিদ্ধান্তকে আইনের বিষয় হিসেবে আখ্যায়িত করে তথ্যমন্ত্রী বলেন, স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী জামায়াতে ইসলামীর বিরুদ্ধে তাদের রাজনীতি নিষিদ্ধের দাবি জানিয়ে প্রসিকিউশনের কাছে প্রতিবেদন জমা দিয়েছে সংশ্লিষ্ট তদন্ত সংস্থা।
উপজেলা নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, এই নির্বাচনে কোথাও কোথাও কারচুপি ও পেশীশক্তি ব্যবহারের ঘটনা ঘটেছে। এই ব্যাপারে নির্বাচন কমিশন ও আদালত ব্যবস্থা গ্রহণ করবে।
প্রোব/মুআ/জাতীয় ২৮.০৩.১৪

২৮ মার্চ ২০১৪ | জাতীয় | ১৫:৫৪:১৮ | ১৮:৩৪:৪৪

জাতীয়

 >  Last ›