A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

পোশাক শ্রমিকদের জন্য বাজেটে রেশনিং সুবিধা রাখার দাবি | Probe News

garments

প্রোব ন্উজ, ঢাকা: বাজেটে পোশাক শ্রমিকদের জন্য রেশনিং সুবিধা রাখার দাবি জানিয়েছে গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র। মশুক্রবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মন্টু ঘোষ এ দাবি জানান।
সমাবেশে মন্টু ঘোষ বলেন, প্রত্যক্ষ ও পরোক্ষভাবে দেশের অর্থনীতিতে ৮০ শতাংশ অবদান রাখে গার্মেন্টস শ্রমিকরা। অথচ সেই শ্রমিকদের বাসস্থান ও খাবারের নিশ্চয়তা নেই। এসময় তিনি বাজেটে পোশাক শ্রমিকদের বাসস্থান ও রেশনিং এই দুই বিষয়ে বরাদ্দ রাখার দাবি জানান।
সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক জলি তালুকদার বলেন, আমাদের গার্মেন্টস শ্রমিকরা সব সময় নির্যাতিত হয়ে আসছে। এই ক্ষেত্রে নতুন সংযোজন হয়েছে পিস রেটের মাধ্যমে শ্রমিক ঠকানো। সোয়েটার কারখানার ক্ষেত্রে শ্রমিকরা বেশি বঞ্চিত হচ্ছে। আমরা চা‌ই পিস রেটের শ্রমিকদের কাজ করানোর আগে তাদের মজুরী সম্পর্কে অবহিত করা হোক।
সমাবেশে সংগঠনের সহ-সভাপতি মাহবুব আলম বলেন, একের পর এক শ্রমিক হত্যা করা হচ্ছে। কিন্তু তার কোনো বিচার হচ্ছে না। এর ফলে দুস্কৃতিদের দুঃসাহস আরও বেড়ে যাচ্ছে। এ ধরনের বিশৃঙ্খলা রোধে সকল গার্মেন্টস শ্রমিকদের হত্যার বিচার করতে হবে।
প্রোব/মুআ/জাতীয় ২৮.০৩.১৪

২৮ মার্চ ২০১৪ | জাতীয় | ১২:২০:৪৭ | ১৬:০৯:৩০

জাতীয়

 >  Last ›