A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

বিদেশে পলাতকদের ফেরত আনতে টাস্কফোর্স | Probe News

task forceপ্রোবনিউজ, ঢাকা: মামলা মাথায় নিয়ে যারা বিদেশে অবস্থান করছেন, তাদের বাংলাদেশে ফেরত এনে বিচার করতে একটি টাস্কফোর্স গঠন করেছে সরকার। আইনমন্ত্রী আনিসুল হকের নেতৃত্বে গঠিত ১০ সদস্যের এই টাস্কফোর্স প্রথমে বিদেশে অবস্থানরত আসামিদের নামের তালিকা করবে।
এরপর আসামিদের অবস্থান চিহ্নিত করে সংশ্লিষ্ট দেশ থেকে আসামিদের দেশে ফিরিয়ে আনার উপায় নির্ধারণ এবং ফেরত আনার কার্যক্রম তদারকি করবে। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এই টাস্কফোর্স গঠনের আদেশ এবং তাদের কার্যপরিধি বৃহস্পতিবার জানানো হয়।
মন্ত্রিপরিষদ বিভাগ জানায়, কোনো আসামি (বাংলাদেশি নাগরিক) ইতোমধ্যে বিদেশে নাগরিকত্ব নিলে তাকে ফিরিয়ে আনার উপায় নির্ধারণও করবে এই টাস্কফোর্স। গঠিত টাস্কফোর্সের অন্য সদস্যরা হলেন- পররাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী, অ্যাটর্নি জেনারেল, স্বরাষ্ট্র সচিব, মহা-পুলিশ পরিদর্শক, প্রতিরক্ষা গোয়েন্দা পরিদপ্তরের মহাপরিচালক, আইন ও বিচার বিভাগের সচিব, পররাষ্ট্র সচিব ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার মহাপরিচালক। চাইলে নতুন সদস্য অন্তর্ভুক্ত নিজেরাই করতে পারবে উচ্চ ক্ষমতাসম্পন্ন এই টাস্কফোর্স।
টাস্কফোর্সের কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অব্যাহত থাকবে বলে আদেশে উল্লেখ রয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই টাস্কফোর্সকে সাচিবিক সহায়তা দেবে।

প্রোব/বান/জাতীয় ২৭. ০৩. ২০১৪

২৭ মার্চ ২০১৪ | জাতীয় | ১৮:৪৫:৫৫ | ২০:০৬:২৩

জাতীয়

 >  Last ›