A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

হানিফ বললেন- তারেকের বিরুদ্ধে মামলা হতে পারে | Probe News

প্রোবনিউজ, ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, “জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক ও বাংলাদেশের প্রথম প্রেসিডেন্ট এ ধরনের বক্তব্য পরিষ্কার ভাবে সংবিধান লংঘন ও ইতিহাসের বিকৃতি। সংবিধান লঙ্গনের জন্য তারেক রহমানের বিরুদ্ধে মামলা হতে পারে, তার বিরুদ্ধে বিচারিক ব্যবস্থা নেয়া যেতে পারে।”

বৃহস্পতিবাররাজধানীর টিসিবি ভবনে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে হানিফ এসব কথা বলেন। মঙ্গলবার লন্ডনে স্বাধীনতা দিবসের এক আলোচনা সভায় তারেক রহমান বলেছিলেন, ‘বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক ও বাংলাদেশের প্রথম প্রেসিডেন্ট।’ তারেক রহমানের এমন বক্তব্যের প্রতিক্রিয়া হানিফ এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

তারেক রহমানের সমালোচনা করে মাহবুব-উল আলম হানিফ বলেন, “যত নষ্ট রাজনীতির হোতা তারেক রহমান। মিথ্যাচার করে ইতিহাস বিকৃতির চেষ্টা তার নষ্ট রাজনীতির ফসল। লন্ডনে বসে তার এই মিথ্যাচার গ্রহণযোগ্য নয়।”

জিয়াউর রহমানের উত্তরসুরিরা মিথ্যাচার করছে অভিযোগ করে হানিফ বলেন, “জিয়াউর রহমান নিজেও কখনো এ ধরনের বক্তব্য দিয়ে যাননি। তার উত্তরসুরিরা মিথ্যাচার করে জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।”

তিনি বলেন, “স্বাধীনতা যুদ্ধ কোনো বিছিন্ন ঘটনা নয়। এটি ধারাবাহিক আন্দোলনের ফসল। ৭০ এর নির্বাচনে জনগণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মেন্ডেট দিয়েছিল। সেজন্যই ৭ মার্চ তিনি স্বাধীনতার ডাক দেন।”

জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক নন দাবি করে হানিফ বলেন, “২৫ মার্চ রাতে ইপিয়ারের ওয়ারলেস থেকে স্বাধীনতার ঘোষণা দেন বঙ্গবন্ধু। এরপর ২৬ মার্চ কালুরঘাট থেকে আওয়ামী লীগ নেতা হান্নান সাহেব, তারপর আবুল কাশেম। তারপর ২৭ মার্চ জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণাপত্রটি পাঠ করেন। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক হলে ২৭ মার্চ স্বাধীনতা দিবস হতো।”

তিনি বলেন, “২৭ মার্চ জিয়াউর রহমানকে দিয়ে স্বাধীনতার ঘোষণা পাঠ করানো হয়েছিল। যাতে তৎকালীন পাকিস্তান সেনাবাহিনীসহ অন্যান্য বাহিনীতে থাকা বাঙালিরা মুক্তিযুদ্ধে অংশ নেন।”

মাহবুব-উল আলম হানিফ বলেন, “সব বাধা অতিক্রম করে নির্বাচন হয়েছে, সরকার গঠিত হয়েছে। এ জন্য তারা হতাশ। তারেক রহমানের বক্তব্যে হতাশা প্রকাশ পেয়েছে।”

‘এ সরকার বৈধ নয়’ তারেকের এমন বক্তব্যে জবাবে তিনি বলেন, “জনগণের নির্বাচিত এ সরকার বৈধ। তারা এ ধরনের বক্তব্য দিয়ে নেতা-কর্মীদের চাঙা করতে চায়। কিন্তু মানুষের কাছে এটি গ্রহণযোগ্য হবে না। বিদেশীদের কাছেও সরকার স্বীকৃতি পেয়েছে।”
প্রোব/পার/রাজনীতি/২৭.০৩.২০১৪

 

২৭ মার্চ ২০১৪ | জাতীয় | ১৪:৫৩:০৪ | ১৭:২০:২৩

জাতীয়

 >  Last ›