A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

রাজনীতি ছাড়ার চিন্তা রওশনের, অনুপ্রাণিত এরশাদ | Probe News

jp-logo.jpgপ্রোবনিউজ, ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন রওশনের সঙ্গে আমার কোন দ্বন্দ্ব নেই। আমরা সামনের দিনগুলোতে একসাথে চলবো। জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ও বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের বক্তব্যের জবাবে এরশাদ এ কথা বলেন।
বৃহস্পতিবার বেলা সোয়া ১২টার দিকে রাজধানীর কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনসটিটিউশনে জাতীয় ছাত্রসমাজের কেন্দ্রিয় সম্মেলন ও ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রওশন এরশাদ বলেছেন, এরশাদের সঙ্গে আমার কোন বিরোধ নেই। পার্টি ভাগ হয়ে যাওয়ার কোন সম্ভাবনা নেই। ওনাকে(এরশাদ) বাদ দেওয়ার প্রশ্নই আসে না। নির্বাচনে গিয়েছি একটা প্রেক্ষাপটে। কিন্তু ভবিষ্যতে আর নির্বাচন করবো না, আর রাজনীতিও করবো না।
রওশন বলেন, এর আগে উনি (এরশাদ) যখন জেলে ছিলেন, তখনও অনেকে আমাকে পার্টির চেয়ারম্যান হতে বলেছে। কিš‘ আমি হইনি। তখন হইনি এখনও হবো না।
তিনি বলেন, নানা বিপত্তি নিয়ে নির্বাচন হয়েছে। নির্বাচনটা জরুরি ছিলো। তাই নির্বাচনে গিয়েছি। এ ব্য্পাারে পরে আলাপ-আলোচনা করবো।
ছাত্রসমাজের নেতাকর্মীদের উদ্দেশ্য তিনি বলেন, তোমরা আমাদের ভবিষ্যত। তোমরা ভবিষ্যতের নেতা। তাই তোমাদের অনেক কিছু শিখতে হবে। এদেশের রাজনীতিতে তোমাদের অবদান রাখতে হবে। সারা জীবন তো আর তোমরা ছাত্র নেতা থাকবে না। দেশের নেতৃত্বে তোমাদের আসতে হবে। দক্ষতা, শিক্ষা ও সমাজ কল্যানে অবদান রাখা শিখতে হবে। দেশের জন্য কাজ করতে হবে। মনের মধ্যে আবেগ থাকতে হবে।
রওশন বলেন, আমাদের ছেলে মেয়েরা এখন বই পড়ে না। ইন্টারনেট, ফেসবুক এ সবে ডুবে থাকে। ধৈর্য্য ও সহনশীলতা না থাকলে নেতৃত্ব দেওয়া যাবে না। সহনশীলতার অভাবে দেশ নেতৃত্ব শূন্য হ”েছ।
ছাত্রসমাজের কমিটি গঠনের ব্যাপারে তিনি বলেন, ভোটাভোটি করে কমিটি গঠন করা ভালো। তবে এতে হেরে যাওয়া পক্ষের সঙ্গে রেষারেষি তৈরি হয়। তাই মিলে মিশে কমিটি গঠন করা উচিত। তবে যাকে তাকে নেতা বানিয়ে দিলে চলবে না।
এরপর সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, রওশনের সঙ্গে আমার কোন দ্বন্দ্ব নেই। আমরা এক সাথে রাজনীতি করবো। ভবিষ্যতে একসঙ্গে পথ চলবো। এ দেশের বেশির ভাগ রাজনীতিকই অশিক্ষিত বলেও তিনি মন্তব্য করেন।
ছাত্র সমাজের আহবায়ক সৈয়দ মিজানুর রহমান হিমুর সভাপতিত্বে সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাপা মহাসচিব এবিএম রহুল আমিন হাওলাদার, পার্টির সাংগঠনিক সম্পাদক ও ছাত্র বিষয়ক সমন্বয়কারী শাহ্ -ই আজম, জাতীয় পার্টির ছাত্র বিষয়ক সম্পাদক এড. আব্দুল হামিদ ভাষানী, যুগ্ম ছাত্র বিষয়ক সম্পাদক মোঃ নোমান মিয়া প্রমুখ।

প্রসঙ্গত, এই সম্মেলনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে জাতীয় ছাত্র সমাাজের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। এতে সভাপতি পদে প্রার্থী রয়েছেন বর্তমান কমিটির আহবায়ক সৈয়দ মিজানুর রহমান হিমু, সদস্য সচিব ইফতেকার আহ্সান (হাসান), যুগ্ম আহবায়ক মিজানুর রহমান মিরু। এছাড়া সাধারণ সম্পাদক পদে প্রার্থী রয়েছেন- কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক জোটন দত্ত, সদস্য সুলতান জিসান উদ্দীন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আহবায়ক ফয়সাল দিদার দিপু, সদস্য সচিব আব্দুর রহমান রোহান, ঢাকা মহানগর দক্ষিনের আহবায়ক মো: জামাল উদ্দিন।
প্রোব/বিএইচ/রাজনীতি/২৭.০৩.২০১

 

২৭ মার্চ ২০১৪ | জাতীয় | ১২:৫৫:৪১ | ১৪:৩৮:৪৩

জাতীয়

 >  Last ›