A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

জরিপে কান না দিতে সোনিয়ার আহ্বান | Probe News

প্রোব নিউজ, ডেস্ক: আসন্ন লোকসভা নির্বাচন নিয়ে প্রকাশিত জনমত জরিপে বিশ্বাস না করতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন ভারতের ক্ষমতাসীন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী। বুধবার নির্বাচনী ইশতেহার ঘোষণার সময় এ কথা বলেন তিনি।
সম্প্রতি বিভিন্ন প্রতিষ্ঠানের জনমত জরিপে বলা হয় লোকসভা নির্বাচনে বিজেপি নিরুঙ্কুশ বিজয় পাবে আর কংগ্রেসের ভরাডুবি হবে। আর তাতে কান না দিতে জনগণকে আহ্বান জানিয়ে সোনিয়া গান্ধী বলেন, “ ২০০৯ সালের নির্বাচনেও তারা ভুল তথ্য দিয়েছিল। এবারের নির্বাচনেও কংগ্রেসেরই্র জয় হবে বলে আমার বিশ্বাস।”
তিনি আরও বলেন, “ বৈষম্যহীন এবং ধর্মনিরপেক্ষ ভারত গড়ার জন্য লড়াই করে যাব আমরা।”
দরিদ্রদের জন্য বাসস্থান, স্বাস্থ্য সুবিধাসহ অবকাঠামোগত ক্ষেত্রে ব্যাপক উন্নয়নের আশ্বাস দেয়া হয় কংগ্রেসের ইশতেহারে। ইশতেহার ঘোষণা করতে গিয়ে দলের সহ-সভাপতি রাহুল গান্ধী বলেন, পরবর্তী পাঁচ বছরে ১ ট্রিলিয়ন ডলার খরচ করা হবে। বিজেপি প্রার্থী নরেন্দ্র মোদি তার রাজনীতির মাধ্যমে মতাদর্শগত বিভেদ তৈরি করতে চান উল্লেখ করে রাহুল বলেন, “তার মতাদর্শ ভারতের জন্য ক্ষতিকর হবে।”
তাঁর দুই দফার প্রধানমন্ত্রীত্ব নিয়ে বিজেপির সমালোচনার জবাবে প্রধানমন্ত্রী মনমোহন সিং বলেন, নরেন্দ্র মোদি ব্যতিক্রমী গুজরাট গড়ার কাজে ব্যস্ত। আলাদা কোন মডেল নয় বরং পুরো ভারতের জন্য একটাই মডেল হবে বোঝাতে গিয়ে তিনি বলেন, “গুজরাট মডেল নয়, আমাদের হবে কংগ্রেস মডেল।”
এদিকে কংগ্রেসের ইশতেহারকে ঠকবাজ দলিল হিসেবে উল্লেখ করেছে বিজেপি। দলের মুখপাত্র বলেন, এটি বিশ্বাসযোগ্য নয়।
৭ই এপ্রিল থেকে ১২ই মে পর্যন্ত ৯টি ধাপে অনুষ্ঠিত হবে ভারতের জাতীয় নির্বাচন। আর চারদিন পর হবে ফলাফল ঘোষণা। দুই মেয়াদে ক্ষমতায় থাকার পর এবারের নির্বাচনে বিজেপির সঙ্গে কংগ্রেসকে জিততে হলে কঠিন লড়াই করতে হবে বলে মন্তব্য করা হয় সম্প্রতি প্রকাশিত জরিপগুলোতে।
প্রোব/ফাউ/ডেস্ক/২৬.০৩.২০১৪

২৬ মার্চ ২০১৪ | আন্তর্জাতিক | ২০:০৯:৪৩ | ১১:৪৫:৩৫

আন্তর্জাতিক

 >  Last ›