A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

নলছিটি -ঝালকাঠী হানাদার মুক্ত দিবস পালিত | Probe News

নলছিটি -ঝালকাঠী হানাদার মুক্ত দিবস পালিত

প্রোবনিউজ: মুক্তিযুদ্ধে পাকিস্তানি হানাদার ও তাদের দোসর রাজাকারদের হাতে নির্যাতিত নারীদেরকে মুক্তিযোদ্ধার সম্মানে ভূষিত করার দাবি জানিয়েছে বাংলাদেশের গণতান্ত্রিক সুশীল সামাজিক আন্দোলন। গত ৮ ডিসেম্বর নলছিটি ও ঝালকাঠী হানাদার মুক্ত দিবস উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানিয়েছে সংগঠনটি। একই সঙ্গে পাকিস্তানের কাছ থেকে পাওনা বুঝে নিতে বাংলাদেশ সরকারকে আন্তর্জাতিক দরবারে দাবি তোলা উচিত বলেও মনে করছে বাংলাদেশ গণতান্ত্রিক সুশীল সামাজিক আন্দোলন।

নলছিটি প্রেস ক্লাবে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনটির সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান সরদার। তিনি জানান, ৮ ডিসেম্বর নলছিটি ও ঝালকাঠীবাসির কাছে দুঃখ ও আনন্দ মিশ্রিত একটি দিন। কারণ ওই দিনটির সঙ্গে মিশে আছে পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের দোসরদেরকে পরাজিত করে এলাকাকে মুক্ত করার আনন্দ। অন্যদিকে রয়েছে স্বজন হারানোর দুঃখ।
তিনি আরো জানান, নলছিটি, বাকেরগঞ্জ, কাঠালিয়া, রাজাপুর ও ঝালকাঠি এলাকাকে হানাদার মুক্ত করার যুদ্ধে মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন কমান্ডার আলহাজ্ব মো. সিকান্দার মিয়া। হানাদার মুক্ত দিবসে কমান্ডার আলহাজ্ব মো. সিকান্দার মিয়াকে যথাযোগ্য মর্যাদার সঙ্গে স্মরন করছে বাংলাদেশের গণতান্ত্রিক সুশীল সামাজিক আন্দোলন।

যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত বাস্তবায়ন এবং তারা যাতে কোন সময় গণপ্রতিনিধি নির্বাচিত না হতে পারে তার ব্যবস্থা গ্রহনের দাবিসহ সংগঠনের পক্ষে চার দফা দাবি তুলে ধরেন আব্দুল মান্নান সরদার।

প্রোব/শর/৯ ডিসেম্বর ২০১৫

১৩ ডিসেম্বর ২০১৫ | জাতীয় | ১৭:৩৪:৪৩ | ১৭:৩৫:৩৮

জাতীয়

 >  Last ›