A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

তিনদিনের সফরে নেদারল্যান্ডস গেলেন প্রধানমন্ত্রী | Probe News

তিনদিনের সফরে নেদারল্যান্ডস গেলেন প্রধানমন্ত্রী

প্রোবনিউজ, ঢাকা: ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটের আমন্ত্রণে তিন দিনের সরকারি সফরে নেদারল্যান্ডসের উদ্দেশ্যে রওনা হয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সকাল সোয়া ৮টায় প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইটে ঢাকা ত্যাগ করেন। রাতে তাদের আমস্টার্ডামের শিফল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছানোর কথা রয়েছে।

আমস্টার্ডামের পথে আবুধাবিতে পাঁচ ঘণ্টা যাত্রা বিরতি করবেন শেখ হাসিনা। সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. ইমরান সেখানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন। বুধবার ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটের সরকারি বাসভবনে দ্বিপক্ষীয় বৈঠকে বাংলাদেশের নেতৃত্ব দেবেন শেখ হাসিনা। বৈঠকের পর একটি সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে। মার্ক রুটের দেওয়া নৈশভোজেও শেখ হাসিনা অংশ নেবেন।

বুধবার সকালে শেখ হাসিনার সঙ্গে দেখা করবেন ডাচ বৈদেশিক বাণিজ্য ও উন্নয়ন সহযোগিতা বিয়ষকমন্ত্রী লিলিয়ান প্লুমেন এবং পরিবশবিষয়কমন্ত্রী মেলেনি শুলজ ফন হেগেন। সেদিন দুপুরেই প্রধানমন্ত্রী নেদারল্যান্ডসের ব-দ্বীপাঞ্চল এবং পোতাশ্রয় ফিউচার ল্যান্ড পরিদর্শন করবেন।

ডাচ প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের আগে নেদারল্যান্ডসের রানি ম্যাক্সিমার সঙ্গে দেখা করবেন শেখ হাসিনা। সফরের শেষদিন বৃহস্পতিবার প্রধানমন্ত্রী একটি ব্যবসায়িক সেমিনারে যোগ দেবেন।

সেমিনার শেষে একটি ফল ও সবজি উৎপাদন প্রতিষ্ঠান পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী। প্রতিষ্ঠানটি টমেটো উৎপাদনের জন্য বিখ্যাত। বৃহস্পতিবার বিকালে এক নাগরিক সংবর্ধনায় যোগ দেবেন শেখ হাসিনা। এরপর রাতে দেশের উদ্দেশে রওয়ানা হয়ে শুক্রবার ঢাকায় পৌঁছবেন তিনি।

প্রোব/অমি/পি/জাতীয়/০৩.১১.২০১৫

৩ নভেম্বর ২০১৫ | জাতীয় | ১৪:৪৪:০৭ | ১৪:৪৪:৪৭

জাতীয়

 >  Last ›