A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

টাঙ্গাইল-৪ উপনির্বাচন ৩১ জানুয়ারি পর্যন্ত স্থগিত | Probe News

টাঙ্গাইল-৪ উপনির্বাচন ৩১ জানুয়ারি পর্যন্ত স্থগিত

প্রোবনিউজ, ঢাকা: টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপনির্বাচন আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। নির্বাচনের প্রার্থী আবদুল কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত চেয়ে নির্বাচন কমিশনের করা আবেদনের ওপর আজ সোমবার আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানি হয়।

আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হওয়ার পর আবদুল লতিফ সিদ্দিকী সাংসদ পদ থেকে পদত্যাগ করায় টাঙ্গাইল-৪ আসন শূন্য হয়। সেখানে উপনির্বাচনের তফসিল ঘোষণা করলে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী মনোনয়নপত্র জমা দেন। এই উপনির্বাচনে ভোট গ্রহণের তারিখ আগামী ১০ নভেম্বর।

১৩ অক্টোবর কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র ঋণ খেলাপের অভিযোগে বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। কাদের সিদ্দিকী নির্বাচন কমিশনে আপিল করলে ১৮ অক্টোবর তাও খারিজ হয়। এরপর তিনি উচ্চ আদালতের শরণাপন্ন হন। ২১ অক্টোবর হাইকোর্ট এক আদেশে বলেন, কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বৈধ। ২২ অক্টোবর তিনি প্রতীক বরাদ্দ পান।

হাইকোর্টের ওই আদেশ স্থগিতের জন্য আপিল বিভাগে আবেদন করে নির্বাচন কমিশন। ২৭ অক্টোবর ওই আবেদনের শুনানি হয়। চেম্বার আদালত নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশনের আবেদন ২ নভেম্বর আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান।

প্রোব/অমি/পি/জাতীয়/০২.১১.২০১৫

২ নভেম্বর ২০১৫ | জাতীয় | ১১:০৭:১০ | ১৪:৩০:০৩

জাতীয়

 >  Last ›