A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

গোপালগঞ্জে আদালতে বোমা হামলা : পাঁচজনের ১০ বছর কারাদণ্ড | Probe News

গোপালগঞ্জে আদালতে বোমা হামলা : পাঁচজনের ১০ বছর কারাদণ্ড

প্রোবনিউজ, গোপালগঞ্জ: গোপালগঞ্জের আদালত চত্বরে একযোগে বোমা হামলার মামলায় পাঁচজনের ১০ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের কারাদণ্ডেরও আদেশ দেওয়া হয়েছে। অন্য চারজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২-এর বিচারক মমতাজ বেগম এ রায় ঘোষণা করেন। দীর্ঘ ১০ বছর পর আলোচিত বোমা হামলা মামলার রায় দিলেন আদালত।

সাজা পাওয়া পাঁচ আসামি হলেন—মিলন খান, জিল্লুর রহমান মোল্লা, জিয়াউর রহমান, গিয়াস উদ্দিন ও হাসান আলী। আসামিরা সবাই আজ আদালতে হাজির ছিলেন। রায়ের পর তাঁদের সাজা পরোয়ানাসহ কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক। অন্যদিকে, খালাস পাওয়া চারজন হলেন—রাকিব, মামুন, আনিসুর রহমান ও আবু তালেব। মামলার নথি থেকে জানা যায়, ২০০৫ সালের ১৭ আগস্ট গোপালগঞ্জের জজকোর্ট চত্বরসহ পাঁচ স্থানে একযোগে বোমা হামলা চালানো হয়। ওই ঘটনায় গোপালগঞ্জ সদর থানার উপপরিদর্শক (এসআই) সিরাজুল হক একটি মামলা করেন।

পরে ২০০৬ সালের ১৬ জুন গোপালগঞ্জের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল ইসলাম ১২ জনের বিরুদ্ধে গোপালগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি অভিযোগপত্র দাখিল করেন। মামলাটির গুরুত্ব বিবেচনা করে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারের জন্য পাঠানো হয়।

প্রোব/অমি/পি/জাতীয়/২৯.১০.২০১৫

২৯ অক্টোবর ২০১৫ | জাতীয় | ১৪:২৪:৪৪ | ১২:৩৬:৪৮

জাতীয়

 >  Last ›