A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

গ্রিসে সাগর থেকে ২৪২ শরণার্থী উদ্ধার | Probe News

গ্রিসে সাগর থেকে ২৪২ শরণার্থী উদ্ধার

প্রোবনিউজ, ডেস্ক: ভূমধ্যসাগরের লেসবস দ্বীপের উত্তরে শরণার্থীবাহী একটি কাঠের নৌকা ডুবে যাওয়ার পর ২৪২ জনকে উদ্ধার করেছে গ্রিসের কোস্টগার্ড। বুধবারের এই দুর্ঘটনায় দুই বালকসহ অন্ততপক্ষে তিনজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। তবে ঠিক কতোজন নিখোঁজ রয়েছেন তার সঠিক তথ্য তাদের জানা নেই বলে জানিয়েছেন গ্রিসের কোস্টগার্ডের একজন মুখপাত্র।

ঘটনাস্থলে ব্যাপক তল্লাশি ও উদ্ধার অভিযান শুরু করা হয়েছে। ইতোমধ্যে ডুবে যাওয়া একজন পুরুষ ও দুই বালকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। চলতি বছরে গ্রিসের উপকূলে শরণার্থীবাহী নৌকাডুবির এটি সবচেয়ে বড় ঘটনা বলে ধারণা করা হচ্ছে। উত্তর এজিয়ান সাগরের লেসবস দ্বীপটি তুরস্কের উপকূল থেকে ১০ কিলোমিটারেও কম দূরত্বে অবস্থিত। ইউরোপীয় ইউনিয়নের প্রান্তসীমার এ দ্বীপটি মহাদেশটিতে প্রবেশের দরজা হয়ে দাঁড়িয়েছে।

উপকূলীয় এলাকার দ্বীপগুলো হয়ে জানুয়ারি থেকে এ পর্যন্ত প্রায় পাঁচ লাখ শরণার্থী গ্রিসে প্রবেশ করেছে। ছোট নৌকায় গাদাগাদি করে তুরস্ক থেকে সরু সাগরপথ পাড়ি দিয়ে গ্রিসে প্রবেশ করছে তারা। শরণার্থীরা মধ্য ও উত্তর ইউরোপে যাওয়ার পথে গ্রিসকে ট্রানজিট রুট হিসেবে ব্যবহার করছে। অতিরিক্ত শরণার্থীর চাপে কয়েক দশকের মধ্যে ইউরোপে সবচেয়ে বড় মানবিক সঙ্কট তৈরি হয়েছে।

প্রোব/অমি/পি/আন্তর্জাতিক/২৯.১০.২০১৫

২৯ অক্টোবর ২০১৫ | আন্তর্জাতিক | ১৩:৫৯:১৯ | ১৩:৫৯:৫৭

আন্তর্জাতিক

 >  Last ›