A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

রাজনীতি থেকে ‘অবসর’ নিলেন শমসের মবিন চৌধুরী | Probe News

রাজনীতি থেকে ‘অবসর’ নিলেন শমসের মবিন চৌধুরী

প্রোবনিউজ, ঢাকা: রাজনীতি থেকে ‘অবসর’ নিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তিনি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কাছে লেখা চিঠিতে এই অবসর নেওয়ার ঘোষণা দেন। গতকাল বুধবার রাতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মাধ্যমে দলীয় চেয়ারপারসন বরাবর চিঠিটি পাঠান শমসের মবিন। চিঠি দেওয়ার দিন থেকে তিনি আর বিএনপির কোনো পদে থাকছেন না বলেও উল্লেখ করেন। তিনি বলেন, রাজনীতি থেকে অবসরে যাওয়ার সিদ্ধান্তের কারণে বিএনপির কোনো পদে তিনি আর থাকছেন না।

খালেদা জিয়ার কাছে পাঠানো চিঠিতে শমসের বলেন, অসুস্থতার কারণে তিনি আর রাজনীতিতে থাকছেন না। রাজনীতি থেকে অবসর নিচ্ছেন। যেহেতু তিনি রাজনীতি থেকে অবসর নিচ্ছেন তাই বিএনপির কোনো পদে থাকতে পারেন না। শমসের মবিন চৌধুরী যুদ্ধাহত মুক্তিযোদ্ধা। সেনাবাহিনী থেকে তিনি পররাষ্ট্র দপ্তরে নিয়োগ পান। দ্বিতীয় মেয়াদে বিএনপি ক্ষমতায় থাকার সময় তিনি পররাষ্ট্রসচিবের দায়িত্ব পান। এ ছাড়া কূটনীতিক হিসেবে তিনি যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূতও ছিলেন। ২০০৮ সালে বিএনপি চেয়ারপারসনের পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা হন। ২০০৯ সালে বিএনপির কাউন্সিলে তিনি দলের সহসভাপতি হন।

সামরিক কর্মকর্তা থেকে আমলা এবং পরে রাজনীতিবিদ হয়ে ওঠা শমসের মবিন বিএনপির রাজনীতিতে প্রভাবশালী নেতা ছিলেন। বিএনপির আন্তর্জাতিক সম্পর্কের বিষয়টি যারা দেখভাল করেন তিনি তাদের মধ্যে অন্যতম ছিলেন।

প্রোব/পি/রাজনীতি/২৯.১০.২০১৫

২৯ অক্টোবর ২০১৫ | জাতীয় | ১৩:১৪:২৭ | ১১:২৮:৪১

জাতীয়

 >  Last ›