A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

লন্ডনে খালেদার গাড়িতে ‘হামলার চেষ্টা’ | Probe News

লন্ডনে খালেদার গাড়িতে ‘হামলার চেষ্টা’

প্রোবনিউজ, ডেস্ক: লন্ডনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানকে বহনকারী একটি গাড়িতে হামলার চেষ্টা হয়েছে । মঙ্গলবার সন্ধ্যায় হারলি স্ট্রিটে এ ঘটনা ঘটে। তবে যুক্তরাজ্য বিএনপি এ রকম কোনো ঘটনার কথা অস্বীকার করেছে। সূত্রটি জানায়, স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায় পশ্চিম লন্ডনের মেরিলিবোন রোডের কাছে হারলি স্ট্রিটে ওই ঘটনার সময় গাড়িতে ছিলেন খালেদা জিয়া, তার ছেলে তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমান। জায়গাটি রিজেন্টস পার্ক টিউব স্টেশনের লাগয়া।

যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়সর আহম্মদও এ সময় তাদের সঙ্গে ছিলেন বলে সূত্রটির দাবি। কথিত ওই ঘটনার একটি ভিডিও এসেছে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের হাতে। তাতে একটি দাঁড়িয়ে থাকা গাড়ির কাছে তৎপর কয়েকজন মানুষকে দেখা যায়। পরে তাড়াহুড়ো করে গাড়িটি চলে যাবার সময়ও ওই ব্যক্তিদের দেখা যায়।

তবে জায়গাটি হারলি স্ট্রিট কি না- তা ওই ভিডিওতে স্পষ্ট নয়। সেখানে নারীকণ্ঠের কথাও শোনা যায়, যা খালেদা জিয়ার বলে ওই সূত্রের দাবি। প্রত্যক্ষদর্শী ও ওই সূত্রটি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দ্রুত ঘটনাস্থল ত্যাগকারী সাদা গাড়িতে খালেদা জিয়া ছিলেন না। তিনি ছিলেন ওই গাড়ির পেছনে পার্ক করা আরেকটি গাড়িতে। ঘটনার সময় সাদা গাড়ির সামনে জোর পায়ে হেঁটে আসা গাঢ় রংয়ের জ্যাকেট ও সাদা শার্ট পরিহিত ব্যক্তিটি তারেক রহমান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের লন্ডন প্রতিনিধির কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, হামলার কথা শোনা গেলেও আওয়ামী লীগ বা বিএনপির কেউ প্রকাশ্যে কিছু বলছেন না। যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক বিষয়টি অস্বীকার করেছেন। লন্ডন প্রতিনিধি বিষয়টি নিয়ে কথা বলেছেন যুক্তরাজ্য বিএনপি নেতা কয়সরের সঙ্গেও। কয়সর দাবি করেছেন, ঘটনার ‘সত্যতা নেই’, খালেদা জিয়া লন্ডনে সাদা কোনো গাড়িও ব্যবহার করছেন না।

এক প্রশ্নের জবাবে কয়সর বলেন, খালেদা জিয়ার দেশে ফেরার সময় এখনও ঠিক হয়নি। তিনি পরিবারের সঙ্গে ‘উপভোগ্য’ সময় কাটাচ্ছেন। আগামী রোববার যুক্তরাজ্য বিএনপির একটি সমাবেশে তার বক্তৃতা করারও কথা রয়েছে।

সূত্র:বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

প্রোব/পি/আন্তর্জাতিক/২৯.১০.২০১৫

২৯ অক্টোবর ২০১৫ | জাতীয় | ১১:১২:৫৮ | ১৮:০১:৩২

জাতীয়

 >  Last ›