A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

দেশের ২২ শতাংশ মানুষ নিরাপদ পানির আওতার বাইরে | Probe News

দেশের ২২ শতাংশ মানুষ নিরাপদ পানির আওতার বাইরে

প্রোবনিউজ, ঢাকা: দেশের ২২ শতাংশ মানুষ এখনও নিরাপদ পানির আওতার বাইরে। এক্ষেত্রে প্রধান সমস্যা আর্সেনিক। ফলে সুপেয় বা নিরাপদ পানি প্রাপ্যতা এখনও দেশের কোথাও কোথাও মরিচীকা। তাই পানিকে সম্পদ হিসেবে ঘোষণা করে এর উন্নয়নে সরকারের বাজেট বরাদ্দের আহবান জানিয়েছেন এ সেক্টরের সঙ্গে সংশ্লিষ্টরা। গতকাল রবিবার রাজধানীর ধানমন্ডিস্থ দৃক গ্যালারিতে বেসরকারী সংস্থা ডরপ-এর আয়োজনে ও অ্যাডভান্স অ্যান্ড প্রফেশনাল ফটোগ্রাফারস বাংলাদেশের সহযোগীতায় পানি অধিকার শীর্ষক তিন দিন ব্যাপী ছবি প্রদর্শণী উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তারা।

ডরপ’র প্রতিষ্ঠাতা ও গুসি আন্তর্জাতিক শান্তি পুরস্কার বিজয়ী এএইচএম নোমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেদারল্যান্ড দূতাবাসের প্রথম সচিব ও পানি বিশেষজ্ঞ কার্ল ডি গ্রুট, বিশিষ্ট আলোকচিত্রী আনোয়ার হোসেন। বক্তব্য রাখেন র্ডপ’র সভাপতি মো. আজ্হার আলী তালুকদার, গবেষক মোহাম্মাদ যোবায়ের হাসান, অ্যাডভান্স অ্যান্ড প্রফেশনাল ফটোগ্রাফারস বাংলাদেশের অ্যাডমিন শামছুল হক সুজা, হেলাল রহমান, মো. আশেক উল্লা ওসমানী প্রমূখ।

প্রদর্শণীতে ‘পানি অধিকার’ বিষয়ে ২৪ জন আলোকচিত্রীর দেশের বিভিন্ন প্রান্ত থেকে সংগ্রহীত ৮০টি ছবি স্থান পেয়েছে। প্রদর্শনীটি প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্যে উন্মুক্ত থাকবে।

প্রোব/জাতীয়/শর/ ২৬ অক্টোবর ২০১৫

২৬ অক্টোবর ২০১৫ | জাতীয় | ১২:১৩:৫৪ | ১৫:৪৩:৫৫

জাতীয়

 >  Last ›