A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

কলকাতার অভিনেতা পীযূষ আর নেই | Probe News

Pijuse 25.10.2015কলকাতার অভিনেতা পীযূষ আর নেই

প্রোবনিউজ, ডেস্ক: মৃত্যুর কাছে হার মেনেছেন কলকাতার টিভি মঞ্চ ও চলচ্চিত্রের প্রখ্যাত অভিনেতা পীযূষ গঙ্গোপাধ্যায় (৫০)। পাঁচ দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি নার্সিং হোমে শনিবার দিবাগত রাত দুই ৫৫ মিনিটে তিনি চলে গেলেন না ফেরার দেশে।

সপ্তমীর সন্ধ্যায় কোনা এক্সপ্রেসওয়ে ধরে গাড়ি চালিয়ে হাওড়ার দিকে ফিরছিলেন পীযূষ। তাঁর সঙ্গে সামনের আসনেই ছিলেন নৃত্যশিল্পী মালবিকা সেন। সাঁতরাগাছি সেতুতে একটি লরির সঙ্গে সংঘর্ষে গাড়িটি একেবারে দুমড়ে যায়। মালবিকাদেবীকে চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হলেও গুরুতর আহত পীযূষের অবস্থার উন্নতি হয়নি। ক্রিটিক্যাল কেয়ার স্পেশ্যালিস্ট তপন সরকারের নেতৃত্বে চিকিৎসকদের একটি বোর্ড তাঁর চিকিৎসা করছিল। শনিবার চিকিৎসক সুব্রত মৈত্রও তাঁকে পরীক্ষা করেছিলেন।

গত চার দিন ধরেই তাঁর শারীরিক অবস্থা ছিল অত্যন্ত সঙ্কটজনক। দক্ষিণ কলকাতার যে নার্সিংহোমে তিনি ভর্তি ছিলেন, সেখানকার চিকিৎসকেরা শনিবার সন্ধ্যায় জানিয়েছিলেন, ভেন্টিলেশনে থাকা সত্ত্বেও তাঁর শ্বাসকষ্ট হচ্ছিল। রক্তচাপ যথেষ্ট কম ছিল তাঁর। সঙ্গে ছিল ধুম জ্বর। যকৃৎ-সহ বিভিন্ন অঙ্গ ভাল ভাবে কাজ করছিল না। চিকিৎসায় খুব একটা সাড়া মিলছিল না।

ওই নার্সিংহোমের তরফে প্রদীপ টন্ডন জানান, পীযূষবাবুর ডান হাত, ডান পা এবং বুকের ডানদিকের পাঁচটি পাঁজর ভেঙে গিয়েছিল। মারাত্মক চোট ছিল মুখের দু’পাশে ও কপালে। প্রচুর রক্তপাত হওয়ায় এবং হাড় ভেঙে অস্থিমজ্জা রক্তে মিশে যাওয়ায় রক্তে সংক্রমণ বাড়ছিল।

রবিবার সকালেই ময়নাতদন্তের জন্য তাঁর দেহ মযনা তদন্তের জন্য কলকাতা মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়। সাড়ে ১২টা নাগাদ প্রয়াত পীযুষ গঙ্গোপাধ্যায়ের দেহ নিয়ে যাওয়া হবে তাঁর বাড়িতে। দুপুর দুটো নাগাদ সেখান থেকে যাওয়া হবে টেকনিশিয়ান স্টুডিওতে। সেখান থেকে তাঁর শেষকৃত্য সম্পন্ন করার জন্য যাওয়া হবে কেওড়াতলা মহাশশ্মানে।

পীযূষ গঙ্গোপাধ্যায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আরও শোক জানাচ্ছেন টিভি, মঞ্চ আর চলচ্চিত্রের সঙ্গে সংশ্লিষ্ট সংগঠন ও ব্যক্তিত্বরা।

তথ্যসূত্র: আনন্দবাজার।

প্রোব/অমি/পি/সংস্কৃতি/২৫.১০.২০১৫

 

২৫ অক্টোবর ২০১৫ | বিনোদন | ১৪:২৮:৪০ | ১৪:২৯:১৯

বিনোদন

 >  Last ›