A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সৌদিতে গৃহকর্মীর হাত কাটল গৃহকর্তা | Probe News

সৌদিতে গৃহকর্মীর হাত কাটল গৃহকর্তা

প্রোবনিউজ, ডেস্ক: সৌদি আরবে ভারতীয় এক গৃহকর্মীর হাতই কেটে ফেললেন তার নিয়োগকর্তা। নির্যাতন ও হয়রানি থেকে বাঁচতে পালানোর চেষ্টা করলে কস্তুরি মুনিরাথিনাম নামে ওই গৃহকর্মীর ডান হাত কেটে ফেলেন তার নিয়োগকর্তা।

এ ঘটনায় তীব্র প্রতিক্রিয়ার জন্ম নিয়েছে ভারতে। ওই নিয়োগকর্তার বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা রুজু করার দাবি করেছে ভারত। এ খবর দিয়েছে এনডিটিভি।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, আমরা কস্তুরি মুনিরাথিনামের ঘটনাটি সমপর্কে জ্ঞাত। তার সৌদি নিয়োগকর্তার হাতে তিনি মারাত্মক আহত হয়েছেন। এটি খুবই দুর্ভাগ্যজনক ও সর্বোচ্চ প্রতিবাদযোগ্য একটি ঘটনা। রিয়াদে আমাদের দূতাবাস বিষয়টি সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ে তুলেছে। এ বিষয়ে কঠোর ব্যবস্থা ও ওই নিয়োগকর্তার সাজার দাবি জানানো হয়েছে। আমরা এ ঘটনার স্বাধীন তদন্তেরও দাবি জানিয়েছি। এছাড়া, ওই নিয়োগকর্তার বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা রুজুর আহ্বান জানিয়েছি যাতে করে আইনানুসারে তাকে সাজা দেয়া যায়। বর্তমানে একটি সৌদি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন মুনিরাথিনাম। তাকে দেশে ফিরিয়ে আনতে স্থানীয় এক এমপি পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজকে চিঠি দিয়েছেন।

কস্তুরির বোন জানান, কস্তুরি তার ওপর চলা নির্যাতন সমপর্কে স্থানীয় কর্মকর্তাদের জানানোয় ক্ষুব্ধ ছিলেন তার নিয়োগদাতা। তবে স্থানীয় কর্মকর্তাদের অভিযোগ জানালেও, তারা ওই নিয়োগকর্তার কাছেই পাঠিয়ে দিয়েছিলেন কস্তুরিকে।

প্রোব/পি/আন্তজাতিক/১২.১০.২০১৫

 

১২ অক্টোবর ২০১৫ | আন্তর্জাতিক | ১৪:৪৩:৩০ | ১২:৫৮:৪৮

আন্তর্জাতিক

 >  Last ›