A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

মন্দিরে জন্ম নিল মুসলিম নারীর সন্তান, নাম গণেশ | Probe News

মন্দিরে জন্ম নিল মুসলিম নারীর সন্তান, নাম গণেশ

প্রোবনিউজ, ডেস্ক: আগামী ২০ অক্টোবর ছিল মুম্বাইয়ের শহরতলির বিজয়নগরের বাসিন্দা নূরজাহান শেখের সন্তান জন্মদানের তারিখ। অন্তত চিকিৎসকরা বলে দিয়েছিলেন তেমনি। নূরজাহান আর ইলিয়াস আলীর প্রথম সন্তান ছিল এটি।

কিন্তু সোমবার ভোরে স্ত্রীর তীব্র চিৎকারে ঘুম ভাঙে ইলিয়াসের। সন্তান জন্মদানের লক্ষণ দেখে স্ত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য তড়িঘড়ি ট্যাক্সিতে চড়ে বসেন ইলিয়াস। কিন্তু অলিগলি রাস্তা দিয়ে যেতে যেতে বেশ কিছুটা সময় চলে যায়।

কিন্তু কিছুদূর যাওয়ার পর বুঝলেন, আর যাওয়া সম্ভব নয়। স্ত্রীর অবস্থা বেগতিক দেখে চিন্তায় পড়ে যান, ট্যাক্সিতেই হয়তো সন্তান জন্ম দেবেন নূরজাহান। বিপদের এই মুহূর্তে ট্যাক্সির চালক সামান্য সাহায্য করতেও নারাজ। প্রসূতির যন্ত্রণাও তাঁকে টলাতে পারেনি। বরং দুর্ব্যবহার করে ওই রাস্তার মধ্যেই দুজনকে নামিয়ে দেন ট্যাক্সিচালক।

এদিকে, যন্ত্রণায় কাতর নূরজাহান আর সহ্য করতে না পেরে পাশের এক গণেশ মন্দিরে ঢুকে বসে পড়েন। সেই মন্দিরে বসে থাকা বেশ কয়েকজন মহিলা ভক্ত নূরজাহানের চিকিৎসা শুরু করেন। নতুন প্রাণকে ভূমিষ্ঠ করার দায়িত্বে থাকেন মন্দিরে বসে থাকা বয়স্ক ভদ্রমহিলারা। কিছুক্ষণ পর মন্দিরে শোনা যায় ছোট্ট শিশুর কান্না। নতুন অতিথি জন্ম নেওয়ার খুশিতে মন্দিরে রীতিমতো উৎসব শুরু হয়ে যায়।

নূরজাহান ও ইলিয়াস মুসলিম হলেও সদ্য জন্ম নেওয়া তাঁদের সন্তানের নাম রেখেছেন গণেশ। মুসলিম পরিবারে সদ্যোজাতের এ রকম নামকরণে অনেকেই অবাক!

কিন্তু সেই মুহূর্তের কথা মনে করে নূরজাহান ইন্ডিয়া টুডেকে বলেন, যখনই মন্দির দেখতে পেয়েছিলাম, তখনই বুঝেছিলাম সৃষ্টিকর্তা আমাদের দেখবেন। আর তাই সদ্য জন্ম নেওয়া সন্তানের নাম রেখেছি গণেশ।

স্ত্রীর সিদ্ধান্তে পূর্ণ সম্মতি জানিয়ে ইলিয়াস বলেন, প্রচণ্ড ভয় পেয়েছিলাম তখন। আমার স্ত্রী যখন প্রসবের মুখে আর শুধু গণপতি মন্দিরটাই তখন সামনে ছিল। আমরা যখন ট্যাক্সি থেকে নামলাম তখন দেখলাম মন্দিরের বারান্দায় কয়েকজন নারী বসে আছেন। তাঁরাই এগিয়ে আসেন।

প্রোব/অমি/পি/দক্ষিণ-এশিয়া/০৬.১০.২০১৫

৬ অক্টোবর ২০১৫ | দক্ষিণ এশিয়া | ১৩:০২:৫৮ | ১৩:০১:২৯

দক্ষিণ এশিয়া

 >  Last ›