A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

অস্ট্রেলিয়ার টেস্ট ক্রিকেটাররা রাজ্য দলে | Probe News

অস্ট্রেলিয়ার টেস্ট ক্রিকেটাররা রাজ্য দলে

প্রোবনিউজ, ডেস্ক: বাংলাদেশ সফরের টেস্ট দলে থাকা ক্রিকেটারদের নিজ নিজ রাজ্য দলে ফেরত যেতে বলেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এই সিদ্ধান্তে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর বাতিলের শঙ্কা বাড়ল।

অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরে আসার বিষয়টি ‘নিরাপত্তা ঝুঁকি’ ইস্যুতে ঝুলে থাকায় এ সিদ্ধান্ত নিল ক্রিকেট অস্ট্রেলিয়া। আগামী ৫ অক্টোবর ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট ম্যাটাডোর ওয়ানডে কাপের প্রথম রাউন্ডে মাঠে নামবে ৬টি রাজ্য দল। টেস্ট দলের ক্রিকেটাররা এখন নিজ নিজ রাজ্য দলের হয়ে ওই টুর্নামেন্টে খেলার প্রস্তুতি নেবেন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা প্রতিনিধি দলের সবাই ফিরে যাওয়ার পর যে শঙ্কা দানা বাধতে শুরু করেছিল, সেটাই আরও ঘনীভূত হলো ক্রিকেটারদের রাজ্য দলে ফেরার নির্দেশনায়। অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর বলা যায় এখন ঝুলছে সুতোর ওপর।

দুটি টেস্ট খেলতে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের গত সোমবার বাংলাদেশে পৌঁছানোর কথা ছিল। কিন্তু ‘সম্ভাব্য নিরাপত্তা ঝুঁকির তথ্য পাওয়ার’ কথা জানিয়ে শনিবার হঠাৎ করেই সফর পিছিয়ে দেওয়ার ঘোষণা দেয় দেশটির ক্রিকেট বোর্ড। তাদের নিরাপত্তা প্রতিনিধি দল বাংলাদেশে এসে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিরাপত্তা সংস্থাগুলোর সঙ্গে বৈঠক করে।

শন ক্যারলের নেতত্বে নিরাপত্তা প্রতিনিধি দল মেলবোর্ন পৌঁছেছে মঙ্গলবার। বাংলাদেশ সফরের পর্যবেক্ষণ নিয়ে তারা বুধবার কথা বলবেন ডিপার্টমেন্ট অব ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড ট্রেড (ডিএফএটি), ক্রিকেট অস্ট্রেলিয়া এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে। তিন পক্ষের সঙ্গে এই বৈঠকের পর নেওয়া হবে সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত।

ক্রিকেটারদের রাজ্য দলে ফেরার সিদ্ধান্তে ম্যাটাডোর কাপের জন্য নিউ সাউথ ওয়েলস ফিরে পাচ্ছে টেস্ট দলের ৫ সদস্য স্টিভেন স্মিথ, স্টিভেন ও’কিফ, নাথান লায়ন, পিটার নেভিল ও মিচেল স্টার্ককে।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া পাচ্ছে অ্যাডাম ভোজেস, ক্যামেরন ব্যানক্রফট, শন ও মিচেল মার্শকে। উসমান খাজা ও জো বার্নসকে পাচ্ছে কুইন্সল্যান্ড। গ্লেন ম্যাক্সওয়েল ও পিটার সিডল ফিরছেন ভিক্টোরিয়া দলে। তাসমানিয়া রাজ্য দলে খেলবেন অ্যান্ড্রু ফেকেট ও জেমস ফকনার।

এক সঙ্গে নয়, অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের নিজ নিজ শহর থেকেই ঢাকার উদ্দেশে উড়াল দেওয়ার কথা ছিল তাদের। রাজ্য দলে ফেরাটা তাই খুব বেশি ঝামেলার হচ্ছে না ক্রিকেটারদের জন্য।

বাংলাদেশের জন্য আশার সলতে হয়ে আছে এটিই। ক্রিকেটাররা নিজ নিজ শহরে ছিলেন বলেই তাদের রাজ্য দলে ফেরত পাঠানো সহজ হয়েছে বোর্ডের জন্য। সফরের সিদ্ধান্ত হলে নিজ নিজ অবস্থান থেকেই আবার দেশ ছাড়বেন ক্রিকেটাররা।
আগামী ৯ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম এবং ১৭ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হওয়ার কথা। আপাতত শঙ্কা নিয়েই এই সিরিজের জন্য উদ্বিগ্ন অপেক্ষায় বাংলাদেশ ক্রিকেট।

প্রোব/পি/খেলাধূলা/৩০.০৯.২০১৫

৩০ সেপ্টেম্বর ২০১৫ | খেলা | ১৩:৪১:১৫ | ১৫:০৬:০৯