A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

তাঁতে শাড়ি বুনলেন বিদ্যা! | Probe News

Vidya Balan Cover 22.09.2015তাঁতে শাড়ি বুনলেন বিদ্যা!

প্রোবনিউজ, ডেস্ক: পছন্দের শাড়ির জন্য তাঁতির ঘরে ঘণ্টা পাঁচেক পড়ে থাকলেন বিদ্যা বালান? শুনতে অবাক লাগলেও নতুন ছবির শুটিং-এ সময় না দিয়ে ঠিক এমনটাই করেছেন নায়িকা।

বিদ্যা আপাতত ব্যস্ত রয়েছেন শেখর সরতন্ডেলের ছবি ‘এক আলবেলা’ নিয়ে। খবর, ছবিটিতে নায়িকা গীতা বালির চরিত্রে অভিনয় করছেন বিদ্যা। স্বাভাবিক ভাবেই ছবিটি নিয়ে এই মুহূর্তে আলোচনা নেহাত কম নয়। নায়িকার ভক্তরা তো বটেই, বলিউডও দিন গুনছে কবে ছবি সেলুলেয়েডে আসবে! অথচ, সে সব পাত্তা না দিয়ে, পরিচালককে বসিয়ে রেখে, প্রযোজকের পয়সা জলে দিয়ে শুধু একটা শাড়ির জন্য তাঁতির ঘরে সময় কাটিয়ে এলেন বিদ্যা।

অবশ্য, শাড়ি নিয়ে বিদ্যা বালনের মাতামাতি কোনও নতুন খবর নয়। ভারতের ঐতিহ্যবাহী এই পোশাককেই রাতারাতি ফ্যাশন স্টেটমেন্টে বদলে দিয়েছেন তিনি। হাতে বোনা নতুন নতুন শাড়ির জন্য রীতিমতো মুখিয়ে থাকেন নায়িকা। সেই জন্যই ডিজাইনারের উপর ভরসা না করে তাঁতির ঘরে হানা দিলেন বিদ্যা।
Vidya  22.09.2015যদিও ডিজাইনার গৌরাঙ্গ শাহর বক্তব্য, বিদ্যা সেখানে ঠিক শাড়ি কিনতে যাননি। ইদানীং না কি বিদ্যা জানতে চাইছেন তাঁত শিল্পের খুঁটিনাটি! অনেক বারই নায়িকা তাঁকে বলেছেন তাঁতির ঘরে নিয়ে যেতে! বার বার বলেও যখন কাজ হয়নি, তখন হঠাৎই সম্প্রতি গৌরাঙ্গকে চেপে ধরেন বিদ্যা। এ বারে আর ফেরাতে পারেননি গৌরাঙ্গ। অগত্যা, নায়িকাকে সঙ্গে নিয়ে তাঁতির ঘরে পাড়ি দেন দু’জনে।

জানা গিয়েছে, সেখানে পাক্কা পাঁচ ঘণ্টা কাটিয়েছেন বিদ্যা! খুঁটিয়ে খুঁটিয়ে তাঁতিদের কাছ থেকে জানতে চেয়েছেন বয়নশিল্পের খুঁটিনাটি। মুগ্ধ বিস্ময়ে দেখেছেন, কী ভাবে মাকুর টানে বোনা হয় শাড়ি, আঁচলে-পাড়ে-জমিতে ফুটে ওঠে নকশা! এখানেই শেষ নয়, তাঁতিদের কাছে শাড়ি বোনা শিখতেও চেয়েছেন নায়িকা। হাতে-কলমে তাঁত চালিয়েছেন তিনি। তার পর এক সময়ে ক্লান্ত হয়ে পড়লে এক তাঁতির ঘরে দুপুরের খাওয়া সেরে তবেই স্টুডিওতে ফিরেছেন বিদ্যা।

নিন্দুকদের অবশ্য বক্তব্য, ব্যাপারটা শুধুই একটা শাড়ির জন্য মাতামাতি নয়! হয়ত অদূর ভবিষ্যতে একটা বুটিক খুলতে চলেছেন নায়িকা। নয় তো আগামী কোনও ছবিতে তাঁতি-গিন্নির চরিত্রে দেখা যেতে পারে বিদ্যাকে। সেই জন্যই ওয়ার্কশপ করতে তাঁতির ঘরে গিয়েছিলেন তিনি।

তা, বিদ্যা কী বলছেন এ নিয়ে?

কিচ্ছুটি না! তিনি কেবল মজে রয়েছেন শাড়িতেই!

সূত্র: আনন্দবাজার পত্রিকা

প্রোব/অমি/পি/সংস্কৃতি/২২.০৯.২০১৫

২২ সেপ্টেম্বর ২০১৫ | বিনোদন | ১৩:৪৭:৩৪ | ১৪:৫৭:৩৬

বিনোদন

 >  Last ›