A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

আসুস-এর নতুন ‘সেলফি’ জেনফোন | Probe News

ASUS-ZenFone-Selfie 16.09.2015

আসুস-এর নতুন ‘সেলফি’ জেনফোন

প্রোবনিউজ, ডেস্ক: আসুস জেনফোন সেলফির একটি নতুন তিন জিবি র্যা১মের ভার্সন বিক্রি শুরু হয়েছে ফ্লিপকার্টের মাধ্যমে। ভারতীয় বাজারে সেটটির দাম ১৭ হাজার ৯৯৯ রুপি। আর আগে বের হওয়া দুই জিবি র্যা মের ভার্সনটির মূল্য ১৫ হাজার ৯৯৯ রুপি। এইচটিসি ডিজায়ার আইয়ের সঙ্গে পাল্লা দিয়েই আসুস জেনফোন সেলফি এসেছে অসাধারণ ক্যামেরা নিয়ে। রিয়ার ও ফ্রন্ট—দুটি ক্যামেরাই ১৩ মেগাপিক্সেল। সঙ্গে আছে তোশিবা সেন্সর। আরো আছে লেজার অটোফোকাস ও এলইডি (ডুয়াল-টোন) ফ্ল্যাশ।

এতেই থেমে নেই। ফ্রন্ট ক্যামেরায় ৮৮ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল রয়েছে, যাতে বেশি বেশি করে মানুষ নিয়ে গ্রুপ সেলফি কিংবা ‘উইফি’ তোলা যায়। সেটের ব্যাটারি জীবনও বেশ ভালো। তা প্রায় ৩০০০ এমএএইচ। ছবি যতই তোলা হোক না কেন, চার্জের সাপোর্ট লম্বা সময় ধরেই মিলবে ফোনটি থেকে। টাইমস অব ইন্ডিয়ার প্রযুক্তিবিষয়ক ব্লগ থেকে আরো জানা যায়, সেলফিপ্রেমীদের কথা মাথায় রেখেই আসুস এই সেট বাজারে এনেছে। সেটটি চলে ললিপপ ৫.০ অপারেটিং সিস্টেমের মাধ্যমে। এ ছাড়া এতে শক্তি জোগাচ্ছে ১.৭ গিগাহার্টজ কোয়ালকোম স্ন্যাপড্রাগন ৬১৫ অক্টা-কোর প্রসেসর।

সেটটিতে ইন্টারনাল স্টোরেজ থাকবে ৩২ জিবি এবং মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে জায়গা বাড়ানো যাবে ৬৪ জিবি পর্যন্ত।
এই মডেলে আছে ৫.৫ ইঞ্চি (১০৮০ x১৯২০পি) এলসিডি ডিসপ্লে এবং একে সুরক্ষা প্রদান করবে গরিলা গ্লাস ৪। সেটের পেছনে আছে ভলিউম রকার এবং এর সুদৃশ্য বডি অনেকটাই জেনফোন টুয়ের মতো।

প্রোব/অমি/পি/আইসিটি/১৬.০৯.২০১৫

১৬ সেপ্টেম্বর ২০১৫ | আইসিটি | ১৬:০১:৪৬ | ১৩:৪৭:৫১