A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

নতুন চমক আনছে মাইক্রোসফট | Probe News

Microsoft 15.09.2015নতুন চমক আনছে মাইক্রোসফট

প্রোবনিউজ, ডেস্ক: প্রযুক্তিবিশ্ব এখনো কাঁপছে অ্যাপল-জ্বরে। একসঙ্গে দুটি আইফোন, অ্যাপল টিভি, আইপ্যাড প্রো, আইওয়াচ আপডেটের ঘোষণা দিয়ে বেশ বড়সড় একটি চমক রেখে গেছে ক্যালিফোর্নিয়ার এই টেক জায়ান্ট। তবে যদি ভেবে থাকেন, গেজেট-রাজ্যে এ বছরের সব চমক আপাতত শেষ, তাহলে একেবারেই ভুল ভাবছেন!

গেল জুলাইয়ে উইন্ডোজ টেন উন্মুক্ত করার সঙ্গে সঙ্গেই মাইক্রোসফট ঘোষণা দিয়েছিল, এ বছর আরো বেশ কিছু চমক অপেক্ষা করছে সবার জন্য। এবার প্রস্তুত হওয়ার পালা! উইন্ডোজ টেনের বেশ কিছু হার্ডওয়্যার নিয়ে আগামী ৬ অক্টোবর হাজির হচ্ছে মাইক্রোসফট এবং ধারণা করা হচ্ছে, তার মধ্যে সারফেস প্রো ৪ ট্যাবলেট রীতিমতো আইপ্যাড প্রোকে চ্যালেঞ্জ জানাতে সব প্রস্তুতি সম্পন্ন করেছে। এসব তথ্য জানা গেছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ম্যাশেবল থেকে।

সোমবার সকালেই মাইক্রোসফট এই বিশেষ অনুষ্ঠানের আমন্ত্রণপত্র বিলি শুরু করেছে। নিউইয়র্কে অনুষ্ঠিতব্য এই আয়োজন নিয়ে মাইক্রোসফটের এক মুখপাত্র ম্যাশেবলকে বলেন, “এই অনুষ্ঠান আমাদের ‘উইন্ডোজ টেন জার্নি’র একটি অংশ এবং নতুন এই ধাপে আমরা নিয়ে আসছি উইন্ডোজ টেনের সব ডিভাইস।”

এই ডিভাইসগুলোর মধ্যে প্রথমেই নাম আসছে সারফেস ৪ প্রো ট্যাবলেটের কথা। কারণ ফাঁসকৃত বিভিন্ন তথ্য থেকে জানা গেছে, মাইক্রোসফট এবার এই হার্ডওয়্যারে বেশ বড় রকমের কিছু পরিবর্তন আনছে। অন্যদিকে, কয়েক দিন আগে ব্লুটুথ পেন আর স্মার্ট কিবোর্ডসহ ১২ দশমিক ৯ ইঞ্চির আইপ্যাড প্রো বের হওয়ায় এ দুই ট্যাবের মধ্যকার প্রতিযোগিতা দেখতেও উন্মুখ হয়ে আছে টেকপ্রেমীরা।
এদিকে আরো কিছু পণ্য আসার কথা রয়েছে। এর মধ্যে রয়েছে আলোচিত হেডসেট হলোলেন্স। এ ছাড়া ধারণা করা হচ্ছে, প্রথমবারের মতো ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট নিয়ে আসবে মাইক্রোসফট। জোর গুজব, সেট দুটির হাত ধরেই মোবাইল জগতে পা রাখবে উইন্ডোজ টেন অপারেটিং সিস্টেম।

প্রোব/অমি/পি/আইসিটি/১৫.০৯.২০১৫

১৫ সেপ্টেম্বর ২০১৫ | আইসিটি | ১৫:৪৭:০০ | ১৬:৩৬:৩১