A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

মিশরে গায়িকাদের পোশাকে কড়াকড়ি | Probe News

Egypt- Inner Pic 07.09.2015মিশরে গায়িকাদের পোশাকে কড়াকড়ি

প্রোবনিউজ, ডেস্ক: মিশরে গায়িকাদের পোশাকের ব্যাপারে জারি করা হয়েছে নতুন নিয়ম। মঞ্চে সংগীত পরিবেশন করার সময় নারীদের খোলামেলা পোশাক পড়া নিষিদ্ধ করেছে দেশটি। ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস ইন্ডিয়া বলছে, মঞ্চে গান গাওয়ার সময় গায়িকাদের 'দেহ ঢাকার’ নির্দেশ দিয়েছে মিশরীয় সংগীতশিল্পীদের নিয়ে গঠিত একটি বিশেষ কমিটি। 

Egypt- inner- 3 07.09.2015কমিটির অন্যতম সদস্য গায়িকা নাদিয়া মোস্তফার মতে, শুধু পোশাকই মিশরীয় সংগীত জগতের একমাত্র সমস্যা নয়। সস্তা গানের কথা ও শিল্পীদের যৌন উদ্দীপক পরিবেশনাও এই নিয়ম জারির পেছনে অন্যতম কারণ। নাদিয়া জানান, আপাতত শুধু কনসার্টে পরিবেশনার সময় পরিহিত পোশাককে নজরদারির আওতায় আনা হয়েছে। কিন্তু আগামীতে গায়িকাদের মিউজিক ভিডিওর ক্ষেত্রেও এই নিয়ম মানতে হবে।

Egypt-inner-2 07.09.2015মিশরীয় গায়ক মোস্তফা কামাল মনে করেন, এই নিয়ম কার্যকর হলে মিশরের সঙ্গীত জগত থেকে যাবতীয় 'নোংরামি' দূর করা সম্ভব হবে।
অবশ্য পোশাকের ব্যাপারে এই নিষেধাজ্ঞা নিয়ে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। সংগীত সমালোচক তারেক এল-শেনাওয়ির মতে, গায়িকাদের পোশাক নির্ধারণ করার বদলে সংগীতশিল্পের উন্নয়ন করা উচিৎ। তিনি নজরদারি কমিটির প্রধান, গায়ক হ্যানি শাকেরকে উদ্দেশ্য করে বলেন, “তার মতো ব্যক্তির তরফ থেকে এই ধরনের নিয়ম জারি করা প্রতারণা ছাড়া আর কিছু নয়। কারণ একটা সময় ছিল যখন তিনি নিজেই সিনেমায় বেলি ড্যান্সারদের সঙ্গে নেচেছেন।”

লেবানিজ গায়িকা হাইফা ওয়েহবি সম্প্রতি আরব স্টার একাডেমি অনুষ্ঠানে খোলামেলা পোশাক পরে পারফর্ম করেন। তার পোশাক নিয়ে আরব বিশ্বে সমালোচনার ঝড় ওঠে।

প্রোব/পি/সংস্কৃতি/০৭.০৯.২০১৫

 

৭ সেপ্টেম্বর ২০১৫ | বিনোদন | ১৪:২৮:০৬ | ১৫:৪৮:৪৯

বিনোদন

 >  Last ›