A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

বাংলাদেশ নিয়ে যা বললেন এমা | Probe News

emma watson-650বাংলাদেশ নিয়ে যা বললেন এমা

প্রোবনিউজ, ডেস্ক: এমা ওয়াটসন, হলিউড অভিনেত্রী।হ্যারী পটার সিরিজের কল্যাণে তিনি সারাবিশ্বে জনপ্রিয়।এই অভিনেত্রী ২০১০ সালে চুপিসারে এসেছিলেন বাংলাদেশে। এ সময় তিনি দেখা করেন এদেশের পোশাক শ্রমিকদের সঙ্গে।

কিছুদিন আগে হলিউডে মুক্তি পেয়েছে ‘দ্য ট্রু কস্ট’ নামের একটি তথ্যচিত্র। এ তথ্যচিত্রে ফুটে ওঠেছে পোশাক শ্রমিকদের দুঃখ কষ্টের গল্প।সাধারণত তথ্যচিত্র নিয়ে কোনো ধরনের আরোচনা না হলেও এটা নিয়ে হচ্ছে কারণ একটাই দামী পোশাকের আড়ালের পোশাক শ্রমিকদের অবর্ণনীয় কষ্টের গল্প। শুধু তাই নয়, এ তথ্যচিত্রটি নিয়ে হলিউড অভিনেত্রী এমা ওয়াটসনের স্ট্যাটাস দেওয়ার পর এটি আলোচিত হয়ে ওঠে।

এমা বলেছেন, এই তথ্যচিত্রটি সবার দেখা উচিৎ, আর এটা দেখলেই আপনারা বুঝতে পারবেন আমি কেন চুপিসারে বাংলাদেশে গিয়েছিলাম।’
এন্ড্রু মরগ্যান পরিচালিত দ্য ট্রু কস্ট তথ্যচিত্রে পোশাক শিল্পে বিশ্বে দ্বিতীয় দেশ হিসেবে এদেশের পোশাক শ্রমিকদের পরিশ্রমের গল্প তুলে ধরা হয়েছে।সেই সঙ্গে চীন, ভারতসহ বিভিন্ন দেশের পোশাকশিল্পের সঙ্গে জড়িত ব্যক্তিদের কথাও বলা হয়েছে তথ্যচিত্রটিতে।

এমা ওয়াটসন তাঁর ফেসবুক পেজ, টুইটার ও ইনস্টাগ্রামে বাংলাদেশের কথা তুলে ধরেন। এমা লিখেন, ‘এই তথ্যচিত্রটি দেখো। আমি কেন পিপল ট্রি’র হয়ে কাজ করি তা বুঝতে পারবে। আর কেনই বা বাংলাদেশ সফরে গিয়েছিলাম, এবং ইকো এজ গ্রিন কার্পেট চ্যালেঞ্জ নিই। উল্লেখ্য এমা ওয়াটসন পরিবেশবান্ধব পোশাক তৈরির প্রতিষ্ঠান পিপল ট্রির মুখপাত্র হিসেবে কাজ করছেন। ২০১০ সালে এই প্রতিষ্ঠানের পক্ষ থেকেই ঢাকার বেশকিছু পোশাক শিল্প ঘুরে গেছেন।

প্রোব/পি/সংস্কৃতি/৩১.০৮.২০১৫

 

৩১ আগ্‌স্ট ২০১৫ | বিনোদন | ১০:৫৫:৩৬ | ১৪:৩৬:৩৬

বিনোদন

 >  Last ›