A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

শিনা বোরার হত্যাকান্ড নিয়ে তোলপাড় মিডিয়া | Probe News

শিনা বোরার হত্যাকান্ড নিয়ে তোলপাড় মিডিয়া

প্রোবনিউজ, ডেস্ক: গুজরাটে সেনাবাহিনী মোতায়েনের খবর থেকেও দুই বছর আগে ঘটে যাওয়া এক খুনের ঘটনাই বেশি প্রধান্য পাচ্ছে ভারতীয়সহ আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোতে।

প্যাটেল সম্প্রদায়ের পক্ষ থেকে রাজ্য সরকারের চাকুরিতে কোটা সংস্কারের দাবিতে প্রতিবাদের বন্যা বয়ে যাচ্ছে। ঘটছে সহিংসতা, জারি করা হয়েছে কারফিউ। এ পর্যন্ত অন্তত ১০ জন মারা গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয়েছে সেনাবাহিনী। আন্দোলনকারীদের পক্ষ থেকে হুমকি দেয়া হয়েছে দাবি পূরণ না হলে সবজি, দুধের মত নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির সরবরাহ ছিন্ন করে দেয়ার।

গুজরাটের এই টালমাটাল অবস্থা ভারতীয় সংবাদমাধ্যমে গুরুত্বপূর্ন না হলেও হয়েছে শিনা বোরা হত্যাকান্ড। রহস্যজনকভাবে দুইবছর আগে খুন হন গণমাধ্যম ব্যক্তিত্ব পিটার মুখার্জীর স্ত্রী ইন্দ্রানী মুখার্জীর মেয়ে শিনা বোরা। ২০১২ সালের এই ঘটনায় অভিযুক্ত হয়েছেন ইন্দ্রানী মুখার্জী।

দু’দিন যাবত গুজরাটের বিক্ষোভ ও কারফিউ জারি গণমাধ্যমে গুরুত্বের সাথে প্রকাশ পেলেও শিনা বোরার খুনের সংবাদ এক ধাক্কায় উক্ত ইস্যুকে পেছনে ফেলে দিয়ে লাইমলাইটে চলে আসে। সংবাদপত্রের শিরোনাম এবং টিভি চ্যানেলগুলোতে বৃহস্পতিবার ও শুক্রবার গুজরাটের ইস্যু থেকে শিনা বোরার হত্যকান্ডটিই গুরুত্বের সাথে প্রচার হয়।

প্রোব/পি/দক্ষিণ-এশিয়া/৩০.০৮.২০১৫

 

৩০ আগ্‌স্ট ২০১৫ | দক্ষিণ এশিয়া | ১৪:০৭:০১ | ১১:৪৩:০৩

দক্ষিণ এশিয়া

 >  Last ›