A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

প্যারোলে মুক্ত সঞ্জয় দত্ত | Probe News

Sanjay-Dutt-Jail 26.08.2015প্যারোলে মুক্ত সঞ্জয় দত্ত

প্রোবনিউজ, ডেস্ক: প্রশাসনের মঞ্জুর করা ৩০ দিনের প্যারোলে বাড়ি ফিরছেন বলিউডের সাড়া জাগানো অভিনেতা ও মুম্বাই হামলায় দোষী সাব্যস্ত সঞ্জয় দত্ত। মেয়ের অসুস্থতার কারণ দেখিয়ে এই প্যারোলের জন্য জুন মাসে আবেদন করেছিলেন তিনি । দু’ দিন আগে ভারতের পুণে ডিভিশনাল কমিশনার তার আবেদন মঞ্জুর করেছেন। সব কিছু ঠিক থাকলে আর দিন দুয়েকের মধ্যেই বাড়ি ফিরবেন সঞ্জয়। ৩০ দিনের এই প্যারোল আরও ৬০ দিন বাড়ানো হতে পারে বলে জানা গেছে। সে ক্ষেত্রে মোট তিন মাসের জন্য ছাড়পত্র পেতে চলেছেন বলিউডের ‘মুন্না ভাই’। ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যম এ তথ্য প্রকাশ করেছে।

পরিবারের পক্ষে খুশির খবর হলেও সঞ্জয় দত্তর এই সাময়িক মুক্তি নিয়ে বিতর্ক কমছে না। অভিযোগ উঠছে, সেলেব্রিটি বলেই বার বার প্যারোলে কমছে তার কারাবাসের মেয়াদ। ২০১৩ সালে জেলে যাওয়ার পর থেকেই একাধিকবার ছাড়পত্র পেয়েছেন সঞ্জয়। ২০১৩ সালের অক্টোবরেই প্রথম প্যারোল পান তিনি। সে বার অবশ্য প্যারোলের সময়সীমা বাড়ানো হয়েছিল মাত্র ১৪ দিন। তার পর ২০১৪-র জানুয়ারি মাসে ৩০ দিনের প্যারোল পান সঞ্জয়, যা আরও ৬০ দিন বাড়ানো হয়। ২০১৪-র ডিসেম্বরেই আবারও প্যারোল মেলায় সঞ্জয় দত্তর কারাবাস নিয়ে বিতর্ক দানা বাঁধতে থাকে।

স্বরাষ্ট্র দপ্তর সূত্রে জানা যায়, কোনও কারণে কয়েদি বা তার পরিবারের কেউ গুরুতর ভাবে অসুস্থ হয়ে পড়লে তবেই একমাত্র প্যারোল পাওয়া যায়। ৩০ দিনের জন্য পাওয়া এই প্যারোল বছরে দু’ বার করে আরও ৩০ দিন বাড়ানো যেতে পারে, তবে তার চেয়ে বেশি কোনও ভাবেই নয়। তাই সঞ্জয় দত্তর দীর্ঘমেয়াদি প্যারোল নিয়ে সঙ্গত কারণেই প্রশ্ন উঠছে।

স্বরাষ্ট্র দপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারি বিজয় সৎবীর সিংহ এ প্রসঙ্গে বলেন, ‘আমরা খবর পেয়েছি পুণে ডিভিশনাল কমিশনার এই প্যারোল মঞ্জুর করেছেন। সব আইনি প্রথা শেষ হলে সঞ্জয় বাড়ি ফিরতে পারবেন।’

প্রোব/পি/দক্ষিণ-এশিযা/২৬.০৮.২০১৫

২৬ আগ্‌স্ট ২০১৫ | দক্ষিণ এশিয়া | ১৪:৫১:৩৫ | ১৪:৫০:২২

দক্ষিণ এশিয়া

 >  Last ›