A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

পাকিস্তানে নিষিদ্ধ 'ফ্যান্টম' | Probe News

Fantom 25.08.2015পাকিস্তানে নিষিদ্ধ 'ফ্যান্টম'

প্রোবনিউজ, ডেস্ক: পাকিস্তানে নিষিদ্ধ করা হয়েছে নতুন হিন্দি সিনেমা 'ফ্যান্টম'। লাহোর হাইকোর্টে সিনেমাটির প্রদর্শনের বিরুদ্ধে আপিল করে জিতেছেন জাতিসংঘ ঘোষিত সন্ত্রাসী সংগঠন জামাত-উদ-দাওয়ার আমীর হাফিজ সাইয়িদ।

ভারতীয় সাময়িকী ইন্ডিয়া টুডে বলছে, কবির খান পরিচালিত 'ফ্যান্টম'কে পাকিস্তানের বিরুদ্ধে 'জঘন্য ষড়যন্ত্র' বলে অভিহিত করছেন আর্ন্তজাতিকভাবে স্বীকৃত এই সন্ত্রাসী।

অ্যাকশন থ্রিলার 'ফ্যান্টম'-এর কাহিনি গড়ে উঠেছে মুম্বাইয়ে ২০০৮ সালের ২৬ নভেম্বর ঘটে যাওয়া সন্ত্রাসী হামলাকে কেন্দ্র করে। জলপথে পাকিস্তান থেকে অনুপ্রবেশ করে মুম্বাইয়ের বিভিন্ন স্থানে ১০টিরও বেশি স্থানে বোমা হামলা এবং এলোপাতাড়ি গুলি বর্ষণ করে জঙ্গিরা। কেবল একজন জঙ্গিকে জীবিত গ্রেফতার করতে সক্ষম হয় মুম্বাই পুলিশ। আজমল কাসাব নামে এই জঙ্গি স্বীকার করে, তারা প্রত্যেকেই ছিল নিষিদ্ধ ঘোষিত সংগঠন লস্কর-ই-তৈয়বার সদস্য।

ভারতীয় লেখক হুসেইন জাইদির উপন্যাস 'মুম্বাই অ্যাভেঞ্জার্স' অবলম্বনে নির্মিত সিনেমা 'ফ্যান্টম'-এ অভিনয় করেছেন সাইফ আলি খান এবং ক্যাটরিনা কাইফ। সিনেমায় তারা অভিনয় করেছেন দুই ভারতীয় গুপ্তচরের ভূমিকায়, যারা পাকিস্তানে প্রবেশ করে হত্যা করে মুম্বাই হামলার মূল হোতাকে।

হাফিজ সাইয়িদের অভিযোগ, সিনেমাটিতে তার এবং লস্কর-ই-তৈয়বার ভাবমূর্তি ক্ষুণ্ণ করা হয়েছে।

তবে আরও আগে থেকেই শোনা যাচ্ছিল, পাকিস্তানে নিষিদ্ধ হতে যাচ্ছে 'ফ্যান্টম'। কারণ এর আগে 'এক থা টাইগার', 'বেবি'র মতো সিনেমাকে ছাড়পত্র দেয়নি দেশটির সেন্সর বোর্ড।

'বাজরাঙ্গি ভাইজান' খ্যাত পরিচালকের নতুন এই সিনেমা মুক্তি পাচ্ছে ২৮ অগাস্ট।

প্রোব/পি/সংস্কৃতি/২৫.০৮.২০১৫

 

২৫ আগ্‌স্ট ২০১৫ | বিনোদন | ১৩:০৯:২২ | ১৩:১০:১৫

বিনোদন

 >  Last ›