A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ফের ঢাকার সিনেমায় মিঠুন | Probe News

Mithun 25.08.2015ফের ঢাকার সিনেমায় মিঠুন

প্রোবনিউজ, ডেস্ক: আবারও ঢাকাই সিনেমাতে অভিনয় করতে চলেছেন ভারতীয় বাঙালি অভিনেতা মিঠুন চক্রবর্তী। রাশিদ পলাশ ও হাসান জাকিরের যৌথ পরিচালনায় ‘জন্মভূমি’ সিনেমায় তিনি অভিনয় করবেন তিনি।

দেশভাগের গল্প নিয়ে নির্মিত সিনেমাতে মিঠুন অভিনয় করবেন গৌরাঙ্গ চরিত্রে। মজার ব্যাপার হল, মিঠুন চক্রবর্তীর আসল নাম গৌরাঙ্গ চক্রবর্তী।
পরিচালক রাশিদ পলাশ খবরটি নিশ্চিত করে বলেন, “মজার ব্যাপার হলো, সিনেমাতে মিঠুনের চরিত্রের নাম গৌরাঙ্গ, যা তার প্রকৃত নামও। আমি যখন চিত্রনাট্য লিখছি, তখনই মাথায় এসেছিলো দেশভাগের গল্প নিয়ে নির্মিত সিনেমায় মিঠুনের প্রকৃত নামটি দিলে কেমন হয়। মিঠুনদাও চিত্রনাট্য পড়ে অবাক হয়েছিলেন!”

রাশিদ পলাশ জানান, ১৯৪৭ সালে দেশ বিভাগের পর বিশাল জনগোষ্ঠীর ভারতে চলে যাওয়া, পূর্ব পাকিস্তানের জনগণের ওপর কেন্দ্রীয় সরকারের নির্যাতনের ঘটনা নিয়ে আবর্তিত হয়েছে সিনেমার কাহিনি। সিনেমায় দেখা যাবে, গৌরাঙ্গ কখনও মাতৃভূমির ইস্যুতে আপোষ করেন না। আত্মীয়-স্বজন সবাই ভারতে পাড়ি জমালেও তিনি থেকে যান পূর্ব পাকিস্তানে। তারপর তার ওপর নেমে আসে অত্যাচারের খড়গ।

সিনেমাতে মিঠুনের ছাড়াও বেশ কয়েক জন ভারতীয় অভিনেতা-অভিনেত্রী থাকছেন। থাকছেন বাংলাদেশের অনেকে। তবে এখনও সব কিছু চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন পলাশ।

সিনেমার শতকরা সত্তর ভাগের শুটিং হবে ভারতে। মিঠুনের অভিনীত অংশটুকু ভারতেই দৃশ্যায়িত হবে।

১৯৮৭ সালে শক্তি সামন্ত পরিচালিত যৌথ প্রযোজনার সিনেমা ‘অবিচার’-এর মাধ্যমে প্রথম ঢাকাই সিনেমার সঙ্গে যুক্ত হন মিঠুন। এর ২৩ বছর পর তিনি আমজাদ হোসেনের ‘গোলাপি এখন বিলাতে’ সিনেমাতে অভিনয় করেন। সম্প্রতি যুক্তরাজ্য প্রবাসী বাঙালি পরিচালক রুহুল আমিনের ‘হাসন রাজা’ সিনেমাতেও মুখ্য চরিত্রে অভিনয় করেছেন মিঠুন। সিনেমায় তার বিপরীতে অভিনয় করেছেন বাংলাদেশি অভিনেত্রী শামীমা তুষ্টি।

পরিচালক রাশিদ পলাশ এখন তার প্রথম সিনেমা ‘নাইওর’ এর শুটিং নিয়ে ব্যস্ত। গ্রামের এক যুবকের শহরে আসার গল্প নিয়ে নির্মিত এ সিনেমায় অভিনয় করছেন আনিসুর রহমান মিলন ও শিমলা।

প্রোব/পি/সংস্কৃতি/২৫.০৮.২০১৫

 

২৫ আগ্‌স্ট ২০১৫ | বিনোদন | ১৩:০১:৩৩ | ১৪:১৯:২৮

বিনোদন

 >  Last ›