A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

নেপালে রক্তক্ষয়ী সংঘর্ষে ১৭ পুলিশসহ ২০ জন নিহত | Probe News

নেপালে রক্তক্ষয়ী সংঘর্ষে ১৭ পুলিশসহ ২০ জন নিহত

প্রোবনিউজ,ডেস্ক: নেপালে পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ১৭ পুলিশসহ তিনজন বিক্ষোভকারী নিহত হয়েছেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।

সোমবার বিকেলে নেপালের পশ্চিমের কাইলালি জেলায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। বিক্ষোভকারীরা দেশটির নতুন সংবিধানের বিরুদ্ধে আন্দোলন শুরু করলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে বিক্ষোভকারীদের দাবি নিহতদের মধ্যে স্থানীয় একজন জনপ্রতিনিধিও রয়েছেন।

টাইমস অব ইন্ডিয়া জানায়, হাজার হাজার মানুষের মিছিলে পুলিশ বাধা দিলে সংঘর্ষের সূত্রপাত হয়। এ সময় বিক্ষোভকারীরা পুলিশের ওপর স্থানীয়ভাবে তৈরি কুড়াল, বর্শা ও ইট দিয়ে হামলা চালায়। সংঘর্ষের প্রথম দফায় ছয়জন পুলিশ ও দুজন আর্মড পুলিশ নিহত হন।

এরপর বিক্ষোভকারীরা আবার হামলা চালালে পুলিশ গুলি ছুড়ে স্থানীয় থানায় গিয়ে আশ্রয় নেয়। এ সময় আরো তিনজন পুলিশ ও তিনজন বিক্ষোভকারী নিহত হন। এরপর জনতা থানায় আগুন দিলে আরো ছয় পুলিশ সদস্য নিহত হন।

এ ছাড়া হামলায় গুরুতর আহত হয়েছেন অন্তত ২৮ জন পুলিশ সদস্য। কাইলালি জেলা পুলিশের উপপ্রধান উদয় বাহাদুর সিং ঠাকুরি জানান, মোট ১৫ পুলিশ ও দু`জন বিশেষ পুলিশ বাহিনীর সদস্যের লাশ উদ্ধার করা হয়েছে। আরো অনেক পুলিশ সদস্য নিখোঁজ আছেন।

নেপালের স্বরাষ্ট্রমন্ত্রী বাম দেব গৌতম জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণ ও শান্তি ফিরিয়ে আনতে সরকার সেনাবাহিনীর সদস্যদের সেখানে পাঠিয়েছে।

প্রোব/পি/দক্ষিণএশিয়া/২৫.০৮.২০১৫

 

২৫ আগ্‌স্ট ২০১৫ | দক্ষিণ এশিয়া | ১১:৪৬:২৩ | ১০:৩২:২৫

দক্ষিণ এশিয়া

 >  Last ›