A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

করাচি ছাড়লেন দাউদ ইব্রাহিম! | Probe News

করাচি ছাড়লেন দাউদ ইব্রাহিম!

প্রোবনিউজ, ডেস্ক: ভারতে ১৯৯৩ সালে মুম্বাই হামলায় দোষী সাব্যস্ত মোস্ট ওয়ান্টেড আন্ডার ওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমকে পাকিস্তানি সেনারা করাচি থেকে দেশের উত্তর প্রান্ত মুরিতে সরিয়ে নিয়েছে দাবি করে খবর প্রকাশ হয়েছে ভারতীয় সংবাদমাধ্যমে। বিভিন্ন সূত্রের দাবির বরাতে ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ জানায়, মুরিতে আইএসআই-এর সুরক্ষিত বাড়িতেই নিয়ে যাওয়া হয়েছে দাউদকে। দাউদের স্ত্রী ও তার ছোট মেয়ে মুরিতে তাঁর সঙ্গী হয়েছেন। একইসঙ্গে দাউদের ছোট ভাই আনিসও সপরিবারে দাউদের সঙ্গে মুরি পাড়ি দিয়েছেন বলে জানিয়েছে জি নিউজ।

সম্প্রতি ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং দৃঢ়ভাবে দাবি করেন যে দাউদ ইব্রাহীম পাকিস্তানের করাচিতেই আছেন। সেসময় তিনি দাবি করেছিলেন এ সংক্রান্ত সমস্ত তথ্য প্রমাণ ভারতে কাছে আছে। গোয়েন্দা সূত্রের বরাতে ভারতের বিভিন্ন সংবাদমাধ্যমগুলো জানায়, নয়াদিল্লির কাছে যে নথি আছে, তাতে স্পষ্ট পাকিস্তানে দাউদের মোট ৯টি বাড়ি আছে। মাঝে, মাঝেই এক ঠিকানা থেকে অন্য ঠিকানাতে চলে যান তিনি। একটি বাড়ি আবার বিলাওয়াল ভুট্টো জারদারির বাড়ির পাশেই অবস্থিত বলে জানায় পিটিআই সূত্র।

এমনকি সম্প্রতি টাইমস নাউ দাবি করে, তাদের কার্যালয় থেকে দাউদের স্ত্রীকে ফোন করা হলে তিনি করাচি থেকে জানান যে দাউদ ঘুমুচ্ছেন। আর তার প্রেক্ষিতেই দাউদ করাচি আছেন তা নিশ্চিত বলে উল্লেখ করে সংবাদমাধ্যমটি।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোতে আরও বলা হয়, করাচির ক্লিফটন এলাকায় দাউদ ইব্রাহিমের স্ত্রী মেহজাবিন শেখের নামে একটি টেলিফোন বিলের হদিস মিলেছে। বিলটি গত এপ্রিল মাসের। ১৯৯৬ সালে ইস্যু করা দাউদের পাকিস্তানি পাসপোর্টের খোঁজও পেয়েছেন গোয়েন্দারা। তবে বরাবরই পাকিস্তানে দাউদের অবস্থান নিয়ে ভারতের দাবিকে নাকচ করে আসছে পাকিস্তান।

এছাড়া গোয়েন্দা প্রতিবেদনের বরাতে বলা হয়, এ বছরের গোড়ায় দাউদের স্ত্রী-মেয়ে একাধিকবার বিমানে করাচি থেকে দুবাই যাতায়াত করেছেন। দাউদ ঘনিষ্ঠ জাবির সাদিক, জওয়াইদ ছোটানি এবং মুম্বই বিস্ফোরণে অভিযুক্ত জাভেদ প্যাটেলেরও করাচি থেকে দুবাই যাওয়ার প্রমাণ মিলেছে।

প্রোব/পি/দক্ষিণ-এশিয়া/২৪.০৮.২০১৫

 

২৪ আগ্‌স্ট ২০১৫ | দক্ষিণ এশিয়া | ১৫:৪১:০৫ | ১০:৩২:১১

দক্ষিণ এশিয়া

 >  Last ›