A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

রোবটের আঘাতে শ্রমিকের মৃত্যু | Probe News

রোবটের আঘাতে শ্রমিকের মৃত্যু

প্রোবনিউজ, ডেস্ক: ভারতের হরিয়ানা রাজ্যের গুরগাঁওয়ে রোবটের আঘাতে রামজি লাল (২৪) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার এ ঘটনা ঘটে। টাইমস অব ইন্ডিয়ার খবরে জানা যায়, এসকেএইচ মেটালস নামে ওই কারখানায় ভারী ধাতব পাত তোলার ও ওয়েল্ডিংয়ের কাজ করতেন রামজি লাল। একই কাজ করত ওই রোবটটিও। কারখানাটিতে ৬২ জন শ্রমিক ও ৩৯টি রোবট এই কাজ করত।

রোবটটি আগে থেকে ভারী পাত তোলার জন্য প্রোগ্রামিং করা ছিল। কাজ করার সময় একটি পাত কিছুটা সরে যায়। রামজি লাল সেটি ঠিক করার জন্য রোবটের খুব কাছে চলে যান। এ সময় রোবটের হাতের আঘাতে তাঁর মৃত্যু হয়। দুর্ঘটনার পরপরই রামজি লালকে কাছের একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাঁকে মৃত ঘোষণা করেন চিকিৎসকেরা।

কারখানার শ্রমিক ইউনিয়ন এ ঘটনার প্রতিবাদ জানিয়েছে। প্রতিবাদে শ্রমিকেরা কারখানায় কাজ বন্ধ করে দেন। মারুতি উদয়গ কামগড় ইউনিয়নের সাধারণ সম্পাদক কুলদীপ জাংহু বলেন, কর্তৃপক্ষের অবহেলার কারণে এ রকম দুর্ঘটনা হয়েছে। যে জায়গায় রোবটরা কাজ করে সেখানে কর্তৃপক্ষ যথাযথ নিরাপত্তাব্যবস্থা নেয়নি।

পুলিশের সহকারী কমিশনার রাজেশ কুমার বলেন, কর্তৃপক্ষের অবহেলার প্রমাণ পেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। লালের বাড়ি উত্তর প্রদেশের উনাও এলাকায়। এক বছর আগে তাঁর বিয়ে হয়। তাঁর চার বোন রয়েছে।

প্রোব/পি/দক্ষিণএশিয়া/১৩.০৮.২০১৫

 

১৩ আগ্‌স্ট ২০১৫ | দক্ষিণ এশিয়া | ১১:৩৬:৪২ | ১২:৫৯:৫১

দক্ষিণ এশিয়া

 >  Last ›