A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

কাবুলে সিরিজ বোমা হামলায় অন্তত ৪০ জন নিহত | Probe News

কাবুলে সিরিজ বোমা হামলায় অন্তত ৪০ জন নিহত

প্রোবনিউজ, ডেস্ক: রাজধানী কাবুলে সিরিজ বোমা হামলায় অন্তত ৪০ জন নিহত হয়েছে। আহত হয়েছে প্রায় একশোর মতো মানুষ। শহরের পুলিশ একাডেমী লক্ষ্য করে একটি আত্মঘাতী বোমা হামলা চালায় জঙ্গীরা, আর অপর একটি বোমা হামলা চালানো হয় নেটোর সামরিক স্থাপনাকে কেন্দ্র করে। গত চব্বিশ ঘন্টায় কাবুলে বেশ কয়েকটি বোমা হামলার ঘটনা ঘটেছে।

শুক্রবার বিকেলের দিকে একজন জঙ্গী পুলিশের পোশাক পড়ে আত্মঘাতী বোমা হামলা চালায়, শহরের পুলিশ একাডেমী লক্ষ্য করে। ওই হামলায় অন্তত ২৫ জন সেনা সদস্য নিহত হয়। এই ঘটনার কিছু পরেই কাবুলের আন্তর্জাতিক বিমান বন্দরের কাছে নেটোর সামরিক স্থাপনাকে লক্ষ্য করে জঙ্গীরা বোমা হামলা চালায়। সেখানে হতাহতের সংখ্যা সম্পর্কে সঠিক ধারণা এখনও পাওয়া যায়নি।

এছাড়া শুক্রবার সকালের দিকে শহরের শাহ শহিদ এলাকায় সেনা স্থাপনার কাছে শক্তিশালী ট্রাকবোমা হামলায় অন্ততপক্ষে ১৫ জন নিহত হয়। ধারণা করা হচ্ছে সবকটি হামলা চালিয়েছে তালেবানরা, তবে শুধুমাত্র পুলিশ একাডেমীর আত্মঘাতী হামলার দায় স্বীকার করেছে তালেবান।

এদিকে আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানি বলছেন তালেবানদের ভিতরে তাদের নেতৃত্ব নিয়ে যে দ্বন্দ্ব চলছে সেদিক থেকে নজর সরানোর জন্য একের পর এক বোমা হামলা চালাচ্ছে তালেবান জঙ্গীরা।

প্রোব/পি/দক্ষিণ-এশিয়া/০৮.০৮.২০১৫

 

৮ আগ্‌স্ট ২০১৫ | দক্ষিণ এশিয়া | ১৫:৪৫:১০ | ১৮:০৭:০২

দক্ষিণ এশিয়া

 >  Last ›