A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

মুক্তি পাচ্ছে চাষীর ‘অন্তরঙ্গ’ | Probe News

chashi-Showcase-3 30.07.2015মুক্তি পাচ্ছে চাষীর ‘অন্তরঙ্গ’


প্রোবনিউজ, ঢাকা: আগামী ঈদুল আজহায় মুক্তি পেতে যাচ্ছে বরেণ্য পরিচালক চাষী নজরুল ইসলামের শেষ চলচ্চিত্র ‘অন্তরঙ্গ’। মৃত্যুর আগে দু'টি চলচ্চিত্রের কাজ শুরু করেছিলেন তিনি, যার মধ্যে একটি হচ্ছে ‘অন্তরঙ্গ’। জানা গেছে, চলচ্চিত্র দু'টির কাজ শেষ করছেন তার দীর্ঘদিনের সহযোদ্ধা-সহকর্মী তারেক সিকদার। এরই মধ্যে সেন্সর বোর্ডের ছাড়পত্রও পেয়েছে ‘অন্তরঙ্গ’।

তারেক সিকদার বলেন, 'চাষী ভাইয়ের সাথে প্রায় দুই যুগ কাজ করেছি। এত দিনের অভিজ্ঞতা থেকে দু'টি চলচ্চিত্রের কাজই বেশ ভালোভাবেই শেষ করেছি।' 'অন্তরঙ্গ' প্রযোজনা করেছেন অভিনেত্রী আলিশা প্রধানের ব্যবসা প্রতিষ্ঠান মোশন পিকচার্স। এতে অভিনয় করেছেন চিত্রনায়ক ইমন, অভিনেত্রী দিতি ও অরুণা বিশ্বাসসহ আরো অনেকে।

চাষী নজরুল ইসলামের পরিচালনায় কাজ শুরু হওয়া আরেক চলচ্চিত্র- ‘ভুল যদি হয়’র কাজও সম্প্রতি শেষ হযেছে। এই চলচ্চিত্রটির মূল চরিত্রে অভিনয় করেছেন আলিশা, ইমন ও সম্রাট। প্রসঙ্গত, চাষী নজরুল ইসলাম বাংলাদেশের একজন স্বনামধন্য চলচ্চিত্র পরিচালক। তিনি ১৯৬১ সালে তখনকার খ্যাতিমান পরিচালক ফতেহ লোহানীর সাথে 'আছিয়া' চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন। এরপর ১৯৬৩ প্রখ্যাত সাংবাদিক ও চলচ্চিত্রকার ওবায়েদ-উল-হকের সহকারী হিসাবে 'দুই দিগন্ত' চলচ্চিত্রে কাজ করেন।

১৯৭১'র স্বাধীনতা যুদ্ধের পর তিনিই প্রথম নির্মাণ করেন মুক্তিযুদ্ধভিক্তিক চলচ্চিত্র 'ওরা ১১ জন'। এই চলচ্চিত্রটি ১৯৭২ সালে মুক্তি পাওয়ার মাধ্যমে পরিচালক হিসেবে চাষী নজরুলের আত্মপ্রকাশ ঘটে।

প্রোব/পি/সংস্কৃতি/৩০.০৭.২০১৫

 

৩০ জুলাই ২০১৫ | বিনোদন | ১৭:১৬:১৪ | ১৬:৪১:৪৫

বিনোদন

 >  Last ›